হাথুরুসিংহে নিশ্চিত করলে পরে বিকল্প ভাবনা: মাশরাফি

ওয়ানডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় থাকার সময় চন্দিকা হাথুরুসিংহের পদত্যাগের কোনো আভাস পাননি মাশরাফি বিন মুর্তজা। প্রধান কোচ কেন সরে যেতে চান কোনো ধারণা নেই ওয়ানডে অধিনায়কের। তিনি মনে করছেন, এই মুহূর্তে হাথুরুসিংহের ব্যাপারে মন্তব্য করা ক্রিকেটারদের জন্য ভীষণ কঠিন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2017, 01:37 PM
Updated : 27 June 2019, 03:48 PM

বিপিএলে রংপুর রাইডার্সকে নেতৃত্ব দেওয়া মাশরাফি মনে করেন, পরবর্তী ধাপে যাওয়ার আগে হাথুরুসিংহের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে।   

“বোর্ড থেকে তার সঙ্গে কথা বলা হবে হয়তো। এই মুহূর্তে তাই মন্তব্য করা খুব কঠিন। আমি আসলে কিছুই জানি না। যেহেতু একটা কথা চলছে যে, তিনি পদত্যাগ করেছেন। বোর্ডও কথা বলতে চায়। এখন তাই মন্তব্য করা কঠিন।”

“এর আগে জেমি সিডন্স বা ডেভ হোয়াটমোর, তারাও সফল ছিলেন। কে কখন সফল হয়ে যাবে এটা বলা খুব মুশকিল। তবে অবশ্যই চিন্তা-ভাবনা করেই তারা কোচের সিদ্ধান্ত নিবেন। এখনো এ বিষয়ে পুরোপুরি সিদ্ধান্ত হয়নি।”

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের টেস্ট সিরিজ আর ওয়ানডে সিরিজের ফাঁকে পদত্যাগ পত্র পাঠান হাথুরুসিংহে। সে সময় দক্ষিণ আফ্রিকায় থাকা মাশরাফি জানান, কোচ তাদের এই ব্যাপারে কোনো ইঙ্গিত দেননি।  

“আমি দুই সপ্তাহ সেখানে ছিলাম। সে সময়ে তার সঙ্গে অনেক ইতিবাচক কথা হয়েছে। ওই সময়ে আমরা একটা ম্যাচ জেতার জন্য অনেক চেষ্টা করছিলাম। এ ধরনের কথাই হচ্ছিল। পদত্যাগ করতে পারেন বা এ ধরনের কিছু নিয়ে কোনো কথাই বলা হয়নি।”

“দক্ষিণ আফ্রিকায় দল কেন্দ্রিক ছাড়া আর কোনো কথা হয়নি। তিনি যদি নাই থাকেন, অপশন তো আসলে জানি না, এখানে বসে মন্তব্য করা কঠিন। তিনি নিশ্চিত করলে অপশন জানা যাবে। বিসিবি চাইলে আমরা কিছু বলার চেষ্টা করবো।”