জয়াবর্ধনের ক্রিকেট মস্তিষ্ক কাজে লাগাতে চান মাহমুদউল্লাহ

গত আসরে আবির্ভাবেই কোয়ালিফায়ার খেলেছিল খুলনা টাইটানস। সেই দলের অনুপ্রেরণাদায়ী অধিনায়ক মাহমুদউল্লাহ এবারও আছেন নেতৃত্বে। দলে যোগ হয়েছে বেশ কিছু নতুন মুখ। তাদের মধ্যে সবচেয়ে বড় নাম মাহেলা জয়াবর্ধনে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2017, 08:22 AM
Updated : 4 Nov 2017, 08:23 AM

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর জয়াবর্ধনে টুকটাক কাজ করেছেন পরামর্শক হিসেবে। গত আইপিএল দিয়ে শুরু করেছেন পুরো মাত্রার কোচিং। এবার বিপিএলে তিনি খুলনা টাইটানসের কোচ। এই দলের কোচ হিসেবে তার চুক্তি আগামী মৌসুম পর্যন্ত।

বিপিএলের জন্য এবার বেশ আগে থেকেই অনুশীলন শুরু করেছে খুলনা। অনুশীলনের শুরু থেকেই দলের সঙ্গে আছেন জয়াবর্ধনে। এই সময়ে দলে বাড়তি কতটুকু যোগ করেছেন জয়াবর্ধনে?

টুর্নামেন্ট শুরুর আগের দিন এই প্রশ্ন ছিল মাহমুদউল্লাহর কাছে। খুলনা অধিনায়কের মুখে ফুটে উঠল রহস্যময় হাসি। কণ্ঠেও সেটির রেশ।

“মাহেলা কি যোগ করেছে, সেটা তো আমাদের পরিকল্পনার অংশ। ওটা যদি বলেই দেই, তাহলে আমাদের পরিকল্পনা সবই ফাঁস হয়ে যাবে। তারপরও আমরা সবাই জানি তার ক্রিকেট মস্তিষ্ক দারুণ। তার সঙ্গে কাজ করার সুযোগ অনেক বড় ব্যাপার। আশা করি আমরা অনেক কিছু শিখতে পারব, জানতে পারব। ভবিষ্যতে এগুলো কাজে লাগবে।”

গতবার প্রাথমিক পর্বে দুইয়ে থাকলেও কোয়ালিফায়ারে দুই ম্যাচ হেরে ফাইনালের মঞ্চে উঠতে পারেনি খুলনা। এবার মাহমুদউল্লাহর আশা, শিরোপা জয়। অধিনায়ককে সাহস জোগাচ্ছে তার দল।

“দল হিসেবে চ্যাম্পিয়নশিপ অবশ্যই লক্ষ্য। তবে নিশ্চয়তা দেওয়া যাবে না চ্যাম্পিয়ন হওয়া সম্ভব কিনা। প্রতিটি দলই চ্যালেঞ্জিং, প্রতিটি ম্যাচই কঠিন।”

“আমাদের গতবারের দল থেকে এই দল অনেক ব্যালান্সড। নামের দিক থেকেও যদি চিন্তা করি, বড় বড় বেশ কয়েকটা নাম আছে। যদিও নাম দিয়ে ক্রিকেট খেলা হয় না। মাঠে প্রতিদিন ভালো ক্রিকেট খেলতে হবে, প্রতিদিন আমাদের কষ্ট করতে হবে, নিজেদের ছাড়িয়ে যেতে হবে।”