মায়ের হাতের রান্নার স্বাদ আলাদা: মুশফিক

খুলনা বিভাগের ছেলে মাশরাফি বিন মুর্তজা এবার রংপুরের নেতা। খুলনারই আরেক সন্তান সাকিব আল হাসান ঢাকার দায়িত্বে। ঢাকা বিভাগের মাহমুদউল্লাহ খুলনার অনুপ্রেরণাদায়ী অধিনায়ক। প্রতি দলেই অন্য বিভাগের বা জেলার ক্রিকেটারের ছড়াছড়ি। পেশাদার ক্রিকেটে সেটা খুব বিস্ময়করও নয়। কিন্তু নিজ এলাকার জন্য কতটা অনুভূতি কাজ করে ক্রিকেটারদের?

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2017, 01:10 PM
Updated : 3 Nov 2017, 01:10 PM

প্রশ্নের উত্তরটি কঠিন। বিশেষ করে তাদের জন্য, যারা অন্য এলাকার দলে খেলছেন। পেশাদারিত্বের শেকলে বাঁধ পড়তে পারে প্রকৃত অনুভূতি। তবে সৌভাগ্যবশত মুশফিকুর রহিমের পায়ে এবার সেই শেকল নেই। বগুড়ার ছেলে মুশফিক খেলতে পারছেন নিজ বিভাগ রাজশাহীর হয়ে।

সেই প্রথম আসরে রাজশাহীর আইকন ক্রিকেটার ছিলেন মুশফিক। এরপর নানা দল ঘুরে এবার তরী ভিড়িয়েছেন নিজ ঘাটে। মুশফিকের কণ্ঠে উঠে এল সেই রোমাঞ্চ। অন্য দলের সঙ্গে নিজ এলাকায় খেলার অনুভূতির তুলনা করলেন দারুণ উদাহরণ দিয়ে।

“অনুভূতি কাজ করে তো অবশ্যই। দেখুন, আপনি যতই অন্যান্য জায়গায় খাওয়া-দাওয়া করেন, নিজের মায়ের হাতের রান্না সবসময়ই আলাদা। এটায় মনে ভিন্ন একটা অনুভূতি কাজ করে। পেশাদার ক্রিকেটে সবসময় পেশাদারিত্ব দেখাতে হয়। তবে নিজের এলাকায় খেললে বাড়তি একটি তাড়না কাজ করেই।”

“আমি প্রথম বছরের পর এবার রাজশাহীতে খেলার সুযোগ পেয়েছি। চেষ্টা করব যেন যে কারণে আমাকে নেওয়া হয়েছে, সেটার যেন প্রতিদান দিতে পারি।

‘মায়ের হাতের রান্নায়’ মুশফিক মজে উঠবেন, রাজশাহী কিংস এবার থাকবে সেই আশায়! শনিবার প্রথম দিনেই তাদের প্রতিপক্ষ রংপুর রাইডার্স।