দুইশ রান তাড়ার ‘মানসিকতা নেই’ বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার ২২৪ রান তাড়ায় বাংলাদেশের ব্যাটিং দেখে মনে হয়নি, নির্দিষ্ট কোনো পরিকল্পনা আছে তাদের। ম্যাচ শেষে সাকিব আল হাসান জানান, অত বড় লক্ষ্য তাড়ার মানসিকতা গড়ে উঠেনি বলেই তাদের এমন ব্যাটিং।  

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 05:58 PM
Updated : 29 Oct 2017, 06:15 PM

পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৪১ রানে গুটিয়ে গিয়ে ৮৩ রানের হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করেছে বাংলাদেশ। যথারীতি আরও একটি ম্যাচে ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে ব্যর্থ অতিথিরা।

১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার রান ছিল ৭৮/৩। সাকিব মনে করেন, ফিল্ডিং ভালো হলে তাদের সে সময় আরও কম রানে রাখা যেত।

“প্রথম দশ ওভারেও আমরা ৮/১০ রান বেশি দিয়েছি। ফিল্ডিংয়ের কারণে। দশ ওভারে ওদের ৩ উইকেটে ৬০/৭০ রান থাকার কথা ছিল। ওরা খুব ভালো ব্যাটিং করলেও সেখান থেকে ১৭০/১৮০ রানে থামানো যেত।”

শেষ দিকে বোলিং একদমই ভালো হয়নি বাংলাদেশের। নিজের জোনে প্রচুর বল পেয়েছেন ডেভিড মিলার। শেষ ১০ ওভারে স্বাগতিকরা তুলে ১৪৬ রান। সাকিব মনে করেন, এটাই ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে।

“আমরা এত বেশি রান দিয়ে ফেলেছি তখন সেখান থেকে ঘুরে দাঁড়ানো আমাদের জন্য খুবই কঠিন ছিল। আমাদের মানসিকতাও ওইভাবে এত শক্ত না যে, আমরা ২০০ বা ২২০ তাড়া করে জিততে পারব। এই মানসিকতা আমাদের এখনো তৈরি হয়নি।”

“আমরা এখনো ওইখানেই আছি যে, ১৬০ কিংবা ১৭০ বা সর্বোচ্চ ১৮০ হয়তো আমরা তাড়া করে জিততে পারব। এর ওপরে গেলে আমাদের পক্ষে আসলে ওই মানসিকতা আছে কিনা আমার সন্দেহ।”