এই ম্যাচ পুরো সফরের প্রতিচ্ছবি: সাকিব

শুরু থেকে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় নিজেদের মেলে ধরতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা। বিভীষিকার সফর শেষ হয়েছে আরেকটি বড় হার দিয়ে। সিরিজের শেষ ম্যাচে গোটা সফরের প্রতিচ্ছবি দেখছেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 05:54 PM
Updated : 29 Oct 2017, 06:14 PM

দক্ষিণ আফ্রিকার ২২৪ রান তাড়ায় বাংলাদেশ গুটিয়ে যায় ১৪১ রানে। ম্যাচ শেষে অধিনায়ক জানান, এই সফর থেকে তারা জেনেছেন আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের এগিয়ে নিতে কোথায় উন্নতি করতে হবে।

“আমরা দল হিসেবে ভালো করতে পারিনি। বিচ্ছিন্ন পারফরম্যান্সে এখানে কাজ হবে না। জিততে হলে দল হিসেবে ভালো করতে হবে। পুরো সফরেই আমরা তা করতে পারিনি। এই ম্যাচ যেন সফরেরই প্রতিচ্ছবি।”

প্রথম টি-টোয়েন্টি কেবল ব্যতিক্রম। বাকি ছয়টি আন্তর্জাতিক ম্যাচেই বাজে ক্রিকেট খেলেছে বাংলাদেশ। দলের সেরা তারকা যত দ্রুত সম্ভব এখান থেকে বের হয়ে আসার তাগিদ দিয়েছেন। 

১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৭৮/৩। সে সময় সাকিব ভেবেছিলেন আজ সুযোগ আছে তাদের। কিন্তু ডেভিড মিলারের রেকর্ড সেঞ্চুরিতে সেই আশা উবে যায় স্বাগতিকদের ইনিংস শেষ হতেই।

“আজকে শুরুটা যেভাবে হয়েছিল, মনে হয়েছিল যে হয়তো একটা ভালো সুযোগ আছে। মিলার যেভাবে ব্যাট করেছে, আমাদের কাছে তার কোনো উত্তর ছিল না।”

“আমরা যে যেখানেই বল করতে চেষ্টা করছি হয়তো ওখানে হয়নি। কিংবা ওই ধরনের বোলিংও করতে পারিনি। একইভাবে ও যেভাবে ক্লিন হিটিং করছে এটা আসলে অসাধারণই।”