৩৫ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড মিলারের

চার-ছক্কার বন্যা বইয়ে দিয়ে রেকর্ড বইয়ে ঢুকে গেছেন ডেভিড মিলার। গড়েছেন টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

ক্রীড়া প্রতিবেদকপচেফস্ট্রুম থেকে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 02:37 PM
Updated : 29 Oct 2017, 05:45 PM

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৫ বলে সেঞ্চুরি করেন মিলার। ‘কিলার’ মিলার নামে পরিচিত এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৩৬ বলে অপরাজিত ১০১ রানে। ৭টি চারের পাশে ইনিংসে ৯টি ছক্কা।

২৩ বলে পঞ্চাশ স্পর্শ করেন মিলার। তার দ্বিতীয় পঞ্চাশ আসে মাত্র ১২ বলে।

আগের রেকর্ড ছিল তারই স্বদেশি রিচার্ড লেভির। উদ্বোধনী এই ব্যাটসম্যান ২০১২ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ৪৫ বলে।

টি-টোয়েন্টিতে আগের ৫৬ ম্যাচে মিলারের ছিল মোটে একটি ফিফটি। করেছিলেন অপরাজিত ৫৩। সেই মিলার নিজের প্রথম সেঞ্চুরিতে গড়লেন রেকর্ড।

সেনওয়েস পার্কে রোববার মিলার উইকেটে যান দশম ওভারে। জীবন পান শূন্য রানে। আউট হতে পারতেন ২ রানে, ১৮ রানে। শেষ পর্যন্ত তিনিই তাণ্ডব চালিয়ে করলেন সেঞ্চুরি! দলকে এনে দিলেন বিশাল সংগ্রহ।

এই ইনিংস খেলার পথে এক ওভারে ছয় ছক্কার রেকর্ড ছোঁয়ার কাছাকাছি চলে গিয়েছিলেন মিলার। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের ওভারে যুবরাজ সিং মেরেছিলেন ৬টি ছক্কা। সেটি ছিল ডারবানে। এবার পচেফস্ট্রুমে খুব কাছে যান ডেভিড মিলার।

তরুণ মোহাম্মদ সাইফ উদ্দিনের ১৯তম ওভারের প্রথম ৫ বলেই মিলার মারেন ছক্কা। শেষ বলটি সাইফ উদ্দিন করেন অফ স্টাম্পের বেশ বাইরে ফুল লেংথ। মিলার নিতে পারেন ১ রান। এক ওভারেই ৩১ রান!

ইনিংসের শেষ ওভারে রুবেলের বলে দুই রান নিয়ে মিলার পৌঁছান তিন অঙ্কে। ততক্ষণে রানের পাহাড়ে উঠে গেছে দক্ষিণ আফ্রিকা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক