‘তামিম, মুস্তাফিজকে হারানো অজুহাত নয়’

চোট কেড়ে নিয়েছে সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল ও সেরা বোলার মুস্তাফিজুর রহমানকে। স্বাভাবিকভাবে ভারসাম্যপূর্ণ একাদশ সাজানো অনেক কঠিন হয়ে পড়েছে বাংলাদেশের জন্য। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আশাবাদী, তৃতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়াবে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 03:16 PM
Updated : 21 Oct 2017, 03:17 PM

কিম্বার্লিতে ১০ উইকেটে হারা প্রথম ওয়ানডেতেও তামিম-মুস্তাফিজকে ছাড়া খেলে বাংলাদেশ। ফিটনেস পরীক্ষায় উতরে দ্বিতীয় ম্যাচে খেলেন তামিম। তবে বাংলাদেশের ভাগ্যে কোনো পরিবর্তন হয়নি। ১০৪ রানে হেরে সিরিজ খোয়ায় অতিথিরা।

ইস্ট লন্ডনে রোববার তৃতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক জানান, বড় দুই ধাক্কা সামাল দিয়ে তারা লড়তে প্রস্তুত।

“ব্যাটিংয়ে সেরা ব্যাটসম্যানকে হারানো, বোলিংয়ে সেরা বোলারকে হারানো বড় ধাক্কা আমাদের জন্য। আমার মনে হয়, এই অজুহাত দিয়ে লাভ নেই। আমি যদি বলি, এই জন্য হেরেছি আসলে তা না। অনেক ছোট ছোট কারণ ছিল। দল হিসেবে মাঠে ভালো করতে পারিনি সে কারণে অনেকটা পিছিয়ে গেছি।”

তামিম ও মুস্তাফিজের অনুপস্থিতিতে যারা খেলবেন তাদের কাছ থেকে শতভাগ চেষ্টা দেখতে চান মাশরাফি। সতীর্থদের সবাইকে প্রক্রিয়া ঠিক রাখার তাগিদ দিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধি হয়ে আসা জেপি দুমিনি জানান, তামিম-মুস্তাফিজ না থাকার সুবিধা নিতে তারা প্রস্তুত।

“আমার মনে হয়, ওদের ছিটকে যাওয়া বাংলাদেশের জন্য বড় ক্ষতি। ওরা গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমার মনে হয়, এটা আমাদের বাড়তি সুবিধা দেবে।”