দক্ষিণ আফ্রিকা সফর শেষ তামিমের

আগের জায়গায় নতুন করে চোট পেয়েছেন তামিম ইকবাল। তাতে দক্ষিণ আফ্রিকা সফরই শেষ হয়ে গেছে বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানের।

ক্রীড়া প্রতিবেদক ইস্ট লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 12:18 PM
Updated : 20 Oct 2017, 07:22 PM

ইস্ট লন্ডনে শুক্রবার দুপুরে স্ক্যান করানো হয় তামিমের। তার ফল পাওয়ার পর সন্ধ্যার দিকে ম্যানেজার মিনহাজুল আবেদীন জানান, শনিবার দেশে ফিরে যাবেন বাঁহাতি ব্যাটসম্যান। এক মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

এক মাস বাইরে থাকতে হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না তামিম। বিপিএলের পঞ্চম আসর শুরু হবে ৪ নভেম্বর। 

বেনোনিতে প্রস্তুতি ম্যাচে খেলার সময় বাঁ ঊরুর পেশিতে চোট পান তামিম। পরে প্রথম টেস্টে খেলার সময় আবার একই জায়গায় চোট পান তিনি। খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে।

ফিটনেস পরীক্ষায় উতরানোর পর খেলেন দ্বিতীয় ওয়ানডেতে। তবে পার্লে সেই ম্যাচের পর আবার ব্যথা অনুভব করলে শুক্রবার অনুশীলন করেননি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান।

সে সময় ম্যানেজার মিনহাজুল জানান, তামিমের চোটের ব্যাপারে পরিষ্কার ধারণা পেতে স্ক্যানের ফলের জন্য অপেক্ষা করছেন তারা।

“গত ম্যাচের পর আবার ও ব্যথা অনুভব করছে। ওই পুরানো চোটের জন্যই তৃতীয় ওয়ানডেতে ওর খেলা অনিশ্চিত।”

দ্বিতীয় ওয়ানডের আগে তামিম বলেছিলেন, নতুন করে চোট পেলে দুই মাসের জন্য ছিটকে যেতে হতে পারে তাকে।

চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফর থেকে এর আগে ছিটকে পড়া পেসার মুস্তাফিজুর রহমান সোমবার মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফিরে যাবেন।

তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। রোববার ইস্ট লন্ডনে হবে শেষ ওয়ানডে। এরপর দুটি টি-টোয়েন্টি খেলবে অতিথিরা।