আবারও প্রশ্নবিদ্ধ হাফিজের বোলিং অ্যাকশন

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জাল ছিড়ে বেরই হতে পারছেন না মোহাম্মদ হাফিজ। আবারও প্রশ্নবিদ্ধ হয়েছে এই অফ স্পিনিং অলরাউন্ডারের বোলিং অ্যাকশন। আন্তর্জাতিক ক্রিকেটে এ নিয়ে তিনবার প্রশ্ন উঠল তার অ্যাকশন নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 03:14 PM
Updated : 19 Oct 2017, 03:14 PM

বুধবার আবু ধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে হাফিজের বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছে আম্পায়ারদের।

হাফিজের বোলিং অ্যাকশন প্রথমবার প্রশ্নবিদ্ধ হয় ২০১৪ সালে পাকিস্তান সুপার লিগে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম প্রশ্নবিদ্ধ হয় ২০১৪ সালেরই নভেম্বরে, নিউ জিল্যান্ডের বিপক্ষে আবু ধাবি টেস্টে। পরীক্ষা দেওয়ার পর অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় নিষিদ্ধ হন বোলিংয়ে।

অ্যাকশন শোধরানোর কাজ করে ২০১৫ সালের এপ্রিলে অ্যাকশনের পরীক্ষা দেন হাফিজ। এবার উতরে যান, আবার অনুমতি পান বোলিংয়ের। কিন্তু দু মাস পরই আবার আম্পায়ারদের আতশি কাচের তলে তার অ্যাকশন। এবার শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের পর তার অ্যাকশন নিয়ে অভিযোগ জানান আম্পায়াররা।

এবারও পরীক্ষায় অবৈধ প্রমাণিত হয় অ্যাকশন। এক বছরের মধ্যে দুবার অবৈধ হওয়ায় নিয়ম অনুযায়ী ১২ মাসের জন্য বোলিংয়ে নিষেধাজ্ঞা পান ২০১৫ সালের জুলাইয়ে।

প্রায় ১৬ মাস পর ব্রিজবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে গত নভেম্বরে আবার বোলিংয়ের অনুমতি পান হাফিজ। বছর না ঘুরতেই আরও একবার প্রশ্নবিদ্ধ হলো তার অ্যাকশন।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাকশন শুধরে বোলিংয়ে ফেরায় এবারের অভিযোগকে ধরা হবে প্রথমবার। নিয়ম অনুযায়ী ১৪ দিনের মধ্যে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে তাকে। সেটির ফল না আসা পর্যন্ত বোলিং চালিয়ে যেতে পারবেন ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডার।