অফ সিজনে প্রস্তুতির তাগিদ অধিনায়কের

সিরিজের মাঝখানে একজন বোলার যতই অনুশীলন করুক খুব একটা উন্নতির সুযোগ দেখেন না মাশরাফি বিন মুর্তজা। ভিন্ন কন্ডিশনের জন্য প্রস্তুত হতে সতীর্থদের সিরিজের বিরতির সময় কাজে লাগানোর তাগিদ দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদক পার্ল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 06:17 PM
Updated : 18 Oct 2017, 07:37 PM

বাংলাদেশের বাইরের কন্ডিশনে গেলেই ভুগতে হচ্ছে বোলারদের। ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড আর নিউ জিল্যান্ডে সেই অভিজ্ঞতা হয়েছে তাদের। তবে সব ছাড়িয়ে গেছে দক্ষিণ আফ্রিকায়। একদমই সুবিধা করতে পারছেন না বোলাররা।

পার্লে বুধবার দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানে হারে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বোলারদের গ্রুপ হিসেবে এক সঙ্গে ভালো করার তাগিদ জানান। 

“আমার মনে হয়, আমরা গ্রুপ হিসেবে ভালো খেলতে পারছি না। হঠাৎ করে কেউ কেউ এগিয়ে আসছে। কিন্তু গ্রুপ হিসেবে ভালো খেলাটা এখনও হয়ে উঠছে না।”

ভালো না করার একটা কারণ হতে পারে অনুশীলনের অভাব। কিন্তু সিরিজের মাঝখানে অনেক অনুশীলন করলেও খুব একটা উপকার দেখেন না মাশরাফি। তিনি অফ সিজনকে কাজে লাগাতে বললেন।  

“অবশ্যই অনুশীলন দরকার আছে। অনুশীলনের বিকল্প কিছু নাই।”

“এই ধরনের কন্ডিশনে ভালো করার জন্য প্রচুর অনুশীলন করতে হবে। আমার মনে হয় না, সিরিজের মধ্যে এটা সম্ভব। যখন অফ সিজন থাকে বা বিরতি থাকে তখন সুনির্দিষ্ট ব্যাপারগুলো নিয়ে কাজ না করলে এই ধরনের কন্ডিশনে এসে এমন সংগ্রাম করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক