বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই তাহির-রাবাদা

টেস্ট সিরিজের পর প্রথম ওয়ানডেতেও বাংলাদেশকে ভুগিয়েছেন কাগিসো রাবাদা। ব্যাটসম্যানদের জন্য স্বস্তির খবর, টি-টোয়েন্টি সিরিজে সামলাতে হবে না তরুণ এই ফাস্ট বোলারকে। রাবাদার সঙ্গে সীমিত ওভারের সেরা স্পিনার ইমরান তাহিরকেও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 02:15 PM
Updated : 17 Oct 2017, 02:20 PM

ওয়ানডের মতো টি-টোয়েন্টিতে চোটের কারণে নেই চার পেসার ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডার, মর্নে মর্কেল ও ক্রিস মরিস। চোটের কারণে ছিটকে গেছেন ওয়েইন পার্নেলও। শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচেও খেলতে পারবেন না বাঁহাতি পেসার।

বোলিং আক্রমণে সেরারা না থাকলেও ব্যাটিংয়ে পূর্ণ শক্তির দলই থাকছে। ফাফ দু প্লেসি থাকছেন নেতৃত্বে, আছেন এবি ডি ভিলিয়ার্স, জেপি দুমিনি, হাশিম আমলা, কুইন্টন ডি কক।

টি-টোয়েন্টি দলে নতুন মুখ রবি ফ্রাইলিংক। ৩৩ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার কদিন আগে খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে একদিনের প্রস্তুতি ম্যাচে।

তাহির না থাকায় স্পিন সামলাবেন চায়নাম্যান তাবরাইজ শামসি ও বাঁহাতি অ্যারন ফাঙ্গিসো। ডি ককের পাশাপাশি আছেন আরেকজন উইকেটকিপার ব্যাটসম্যান, ম্যাঙ্গালিসো মোসেলে।

দলে ফিরেছেন বাঁহাতি পেসার বিউরান হেনড্রিকস। ওয়ানডে সিরিজে পার্নেলের বদলে জায়গা পেয়েছেন ১৯ বছর বয়সী অলরাউন্ডার উইলেম মাল্ডার।

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুটি হবে ২৬ ও ২৯ অক্টোবর।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি দুমিনি, রবি ফাইলিংক, বিউরান হেনড্রিকস, ডেভিড মিলার, ম্যাঙ্গালিসো মোসেলে, ডেন প্যাটারসন, অ্যারন ফাঙ্গিসো, আন্দিলে ফেলুকওয়ায়ো, তাবরাইজ শামসি।