ফজলে রাব্বি, রাফসানের ব্যাটে বরিশালের ড্র

প্রতিরোধের ইঙ্গিত ছিল আগের দিন বিকেলেই। শেষ দিনে সেটি পেল পূর্ণতা। সেঞ্চুরি করলেন ফজলে রাব্বি। সেঞ্চুরির কাছাকাছি গেলেন রাফসান আল মাহমুদ। খুলনার বিপক্ষে ম্যাচ বাঁচাল বরিশাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 11:39 AM
Updated : 16 Oct 2017, 11:52 AM

জাতীয় লিগের প্রথম স্তরে শনিবার রাজশাহীতে ড্র হয়েছে খুলনা ও বরিশালের ম্যাচ। প্রথম ইনিংসে ২১৫ রানে পিছিয়ে থেকে ফলো অনের পর বরিশাল দ্বিতীয় ইনিংসে করেছে ৫ উইকেটে ২৯৬।

আগের দিন বরিশাল শুরুতে এক উইকেট হারানোর পর দারুণ জুটি গড়েন ফজলে রাব্বি ও রাফসান। দুজনের জুটি শেষ দিনেও দলকে টানে অনেকটা সময়। প্রথম সেশনে পড়েনি কোনো উইকেট।

১৭৭ রানের এই জুটি ভাঙে রাফসানের রান আউটে। প্রথম সেঞ্চুরির কাছে গিয়ে আউট হন এই ওপেনার। ১২ চার ও ১ ছক্কায় ২১২ বলে করছেন ৮৫।

সেঞ্চুরি হাতছাড়া করেননি ফজলে রাব্বি। প্রথম শ্রেণির ক্রিকেটে করেন তার ষষ্ঠ সেঞ্চুরি। ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে ২৩৭ বলে করেন ১০৭।

ফজলে রাব্বির পর সালমানকেও দ্রুত হারায় বরিশাল। তবে সোহাগ গাজীর ব্যাটে নিশ্চিত হয় ড্র।

উইকেট পেতে মরিয়া খুলনার হয়ে বোলিং করেন দুই উইকেটকিপার বাটসম্যান এনামুল হক ও মোহাম্মদ মিঠুন। নুরুজ্জামানের উইকেটও পান এনামুল; প্রথম শ্রেণির ক্রিকেটে তার দ্বিতীয় উইকেট। তবে ম্যাচের ফলে তা প্রভাব ফেলেনি।

৮ চার ও ৩ ছক্কায় ৬৩ বলে অপরাজিত ৬৮ করেন ব্যাট হাতে ফর্মে থাকা সোহাগ।

প্রথম ইনিংসে ১৫২ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা খুলনার জিয়াউর রহমান।
সংক্ষিপ্ত স্কোর:
খুলনা ১ম ইনিংস: ৫১১/৮ 
বরিশাল ১ম ইনিংস: ২৯৬ 
বরিশাল ২য় ইনিংস: (ফলো অনের পর) ১১০ ওভারে ২৯৬/৫ (আগের দিন ৮০/১) (রাফসান ৮৫, ফজলে রাব্বি ১১০, সালমান ৯, নুরুজ্জামান ১৯, সোহাগ ৬৮*, মঈন ১*; আল আমিন ১/২৯, জিয়াউর ০/১৬, রবিউল ০/১৪, নাহিদুল ১/৪৭, রাজ্জাক ০/১০২, মঈনুল ১/৪৪, রবি ০/১০, রবি ০/৯, এনামুল ১/১৪, মিঠুন ০/১০)।
ফল: ম্যাচ ড্র
ম্যান অব দা ম্যাচ: জিয়াউর রহমান