ম্যাচে ১০ উইকেট নিয়ে সিলেটের নায়ক এনামুল

প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসেও শিকার ৫টি। ম্যাচে ১০ উইকেট নিলেন এনামুল হক জুনিয়র। দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখালেন শাহানুর রহমান। জাতীয় লিগের দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রোকে হারিয়ে সিলেট পেল প্রথম জয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 11:03 AM
Updated : 16 Oct 2017, 11:03 AM

চট্টগ্রামে সোমবার ঢাকা মেট্রোকে সিলেট হারিয়েছে ১৯০ রানে। শেষ ইনিংসে ৩২৪ রান তাড়ায় ঢাকা মেট্রো গুটিয়ে যায় মাত্র ১৩৩ রানেই।

প্রথম ইনিংসে ৯৬ রানে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৬৩ রানে ৫টি নিয়েছেন এনামুল। ৩২ বার ৫ উইকেট নিয়ে অভিজ্ঞ স্পিনার আরও সমৃদ্ধ করলেন নিজের রেকর্ড। ম্যাচে ১০ উইকেট পেলেন ষষ্ঠবার, যেখানে তার ওপরে কেবল আরেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক (৮ বার)।

এনামুলের ৫ উইকেটের পাশে দ্বিতীয় ইনিংসে শাহানুর নিয়েছেন ৪ উইকেট। বোলিংয়ের আগে ব্যাট হাতে শাহানুর রেখেছেন বড় অবদান।

দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১৭৬ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল সিলেট। শাহানুর ও দশে নামা আবু জায়েদ চৌধুরীর অসাধারণ ব্যাটিংয়ে শেষ দুই উইকেটে আরও ৮৭ রান যোগ করে সিলেট।

নবম উইকেটে এই দুজন গড়েন ১০২ রানের জুটি। ৫৮ রান করে শাহানুর রান আউট হলে ভাঙে এই জুটি। ৫৩ রান করে অপরাজিত থাকেন আবু জায়েদ। আগের ৫৫টি প্রথম শ্রেণির ম্যাচে তার সর্বোচ্চ ছিল ৩৭ রান।

৩২৩ রানে এগিয়ে থেকে ইনিংস শেষ হয় সিলেটের। ঢাকা মেট্রোর সামনে তখন চ্যালেঞ্জ সারাদিন টিকে থাকার। কিন্তু এনামুল-শাহানুরের বোলিংয়ে ভেঙে পড়ে তারা তাসের ঘরের মতোই।

ওপেনিংয়ে ৩১ করেন শামসুর রহমান। এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে দাঁড়াতে পারেননি কেউ। প্রথম চার উইকেটের তিনটিই নেন শাহানুর। এরপর দৃশ্যপটে এনামুল।

৭৯ রানে ঢাকা মেট্রো হারায় ৮ উইকেট। আটে নামা ইলিয়াস সানির অপরাজিত ৩৭ রানে যেতে পারে তারা ১৩৩ রান পর্যন্ত।

শেষ উইকেটটি নিয়ে এনামুল পূর্ণ করেন ইনিংসে পঞ্চম আর ম্যাচে দশম উইকেট। ম্যান অব দা ম্যাচও তিনিই। 

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৩১৯

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৫৯

সিলেট ২য় ইনিংস: ৯১.১ ওভারে ২৬৩ (আগের দিন ১৭৬/৮) (শাহানুর ৫৮, আবু জায়েদ ৫৩*, খালেদ ৮*; ডলার ০/৪৪, সৈকত ০/৯, নিহাদ ৪/৯৫, শরিফ উল্লাহ ১/৪২, ইলিয়াস সানি ৩/৬৩, আশরাফুল ০/৩)।

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৪৯.২ ওভারে ১৩৩ (লক্ষ্য ৩২৪)(শামসুর ১৩, সৈকত ৩১, আসিফ ১১, মার্শাল ৪, মেহরাব ৪, আশরাফুল ৬, শরিফ উল্লাহ ০, ইলিয়াস সানি ৩৭*, জাবিদ ০, ডলার ৭, নিহাদ ৭*; খালেদ ০/৯, এনামুল ৫/৬৩, রাহাতুল ১/৮, শাহানুর ৪/৩০, অলক ০/১১, ইমতিয়াজ ০/১০)।

ফল: সিলেট ১৯০ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: এনামুল হক জুনিয়র