নিহাদ-সানির স্পিনে লড়াইয়ে ঢাকা মেট্রো

প্রথম ইনিংসে ৬০ রানের লিড। দিন শেষে তবু ঠিক স্বস্তিতে নেই সিলেট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যে খুব একটা সুবিধে করতে পারেনি তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2017, 01:09 PM
Updated : 15 Oct 2017, 02:05 PM

জাতীয় লিগের দ্বিতীয় স্তরে চট্টগ্রামে প্রথম ইনিংসে সিলেটের ৩১৯ রানের জবাবে রোববার ২৫৯ রানে অলআউট হয় ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১৭৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে সিলেট।

২৩৬ রানে এগিয়ে থেকে শেষ দিন শুরু করবে সিলেট। হাতে ২ উইকেট।

সকালে ৮ উইকেটে ২৩১ রান নিয়ে প্রথম ইনিংসের খেলা শুরু করেছিল ঢাকা মেট্রো। গুটিয়ে যায় তারা আর ২৮ রান যোগ করে। আগের দিনের ৫টির সঙ্গে আর কোনো উইকেট যোগ করতে পারেননি এনামুল হক জুনিয়র।

ব্যাটিংয়ে পিছিয়ে থেকে ঢাকা মেট্রো লড়াইয়ে ফেরে দারুণ বোলিংয়ে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ইমতিয়াজ হোসেনকে ১৬ রানে ফেরান নিহাদ-উজ-জামান।

তরুণ বাঁহাতি এই স্পিনারের সঙ্গে জুটি বেঁধে দারুণ বোলিং করেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার ইলিয়াস সানি। দুজনের বোলিংয়ে সিলেট উইকেট হারায় নিয়মিত।

ওপেনিংয়ে ৬৬ রান করা শানাজ আহমেদ দলের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান। চতুর্থ উইকেটে  অলক কাপালির সঙ্গে তার ৫৪ রানের জুটি ইনিংসের একমাত্র অর্ধশত রানের জুটি।

৭৭ রানে ৪ উইকেট নিয়েছেন নিহাদ। ৩টি নিয়েছেন সানি। সিলেটের ভরসা হয়ে টিকে আছেন অলরাউন্ডার শাহানুর রহমান।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৩১৯

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৭৭.৪ ওভারে ২৫৯ (আগের দিন ২৩১/৮) (জাবিদ ১৯, ডলার ১৭, নিহাদ ৬*; আবু জায়েদ ১/৫৩, খালেদ ১/৩৪, এনামুল জুনিয়র ৫/৯৬, রাহাতুল ১/২৯, শাহানুর ১/৪৩)।

সিলেট ২য় ইনিংস: ৭২ ওভারে ১৭৬/৮ (ইমতিয়াজ ১৬, শানাজ ৬৬, রাহাতুল ২, রাজিন ২০, অলক ৩২, শানানুর ২৩*, এজাজ ০, আনোয়ার ০, এনামুল জুনিয়র ১, আবু জায়েদ ১১*; ডলার ০/১৪, সৈকত ০/৬, নিহাদ ৪/৭৭, শরিফ উল্লাহ ১/২৯, ইলিয়াস সানি ৩/৪৫, আশরাফুল ০/০)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক