সাজ্জাদুলের ৫ রানের আক্ষেপ

বিপর্যয় থেকে দলকে টানলেন। সাঈদ সরকারের সঙ্গে গড়ে তুললেন জুটি। কিন্তু একটুর জন্য প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরিই করতে পারলেন না সাজ্জাদুল হক। চট্টগ্রামের এই ব্যাটসম্যান আউট হয়েছেন ৯৫ রানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 12:19 PM
Updated : 13 Oct 2017, 01:02 PM

জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে শুক্রবার ২৬০ রানে অলআউট হয়েছে চট্টগ্রাম। রাজশাহী দ্বিতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ৩৪ রান নিয়ে।

বগুড়ায় টস হেরে ব্যাটিয়ে নামা চট্টগ্রাম ৩৫ রানে হারায় ৩ উইকেট। ছোট্ট একটি জুটির পর ৩১ রানে আউট হন বড় ভরসা ইরফান শুক্কুরও।

সেখান থেকেই দারুণ এক জুটি গড়েন সাজ্জাদুল ও সাঈদ। পঞ্চম উইকেটে দুজনে যোগ করেন ১২৮ রান।

সাঈদের বিদায়ে ভাঙে এই জুটি। প্রায় ওয়ানডের গতিতে খেলে ১১ চার ও ২ ছক্কায় ৯৮ বলে ৭০ করেন সাঈদ।

এই জুটি ভাঙার পর আবার উইকেট পড়তে থাকে দ্রুত। একসময় মনে হচ্ছিলো, সঙ্গীর অভাবে হয়ত হবে না সাজ্জাদুলের সেঞ্চুরি। কিন্তু নবম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে গেলেন তিনিই। ১২ চার ও ১ ছক্কায় ১৭৬ বলে করেছেন ৯৫।

রাজশাহীর ফরহাদ রেজা নেন ৪ উইকেট। ৩টি করে নেন দেলোয়ার ও শরিফুল।

জবাবে ব্যাট হাতে রাজশাহীর শুরুটাও হয়নি ভালো। ২ উইকেট হারায় তারা শুরুতেই। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মিজানুর রহমান টিকে আছেন ভরসা হয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৭২.৪ ওভারে ২৬০(সাদিকুর ০, জসিম ২২, তাসামুল ০, শুক্কুর ৩১, সাজ্জাদুল ৯৫, সাঈদ ৭০, রনি ০, রানা ১৪, ওয়াহিদুল ১৫, সাখাওয়াত ৮, হাসান ০*; ফরহাদ ৪/৮৬, দেলোয়ার ৩/৬৯, শরিফুল ৩/৪৯, মাইশুকুর ০/৯, সাকলাইন ০/৩৭, সাব্বির ০/৯)।

রাজশাহী ১ম ইনিংস: ৯ ওভারে ৩৪/২ (সাব্বির ৯, মিজানুর ২০*, মাইশুকুর ৫, দেলোয়ার ০*; রানা ১/২০, হাসান ০/৭, সাখাওয়াত ১/৪, রনি ০/৩)।