বাংলাদেশকে গুঁড়িয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে রাবাদা

দুই ইনিংসেই ৫টি করে উইকেট। ম্যাচে ৬৩ রানে ‌১০টি। ব্লুমফন্টেইন টেস্টে বাংলাদেশকে গুঁড়িয়ে দলকে বড় জয় এনে দিয়ে কাগিসো রাবাদা ম্যাচ সেরা তো হয়েছেনই, পুরস্কার পেলেন র‌্যাঙ্কিংয়েও। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকার তরুণ ফাস্ট বোলার উঠে এসেছেন ক্যারিয়ার সেরা অবস্থানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 09:25 AM
Updated : 11 Oct 2017, 09:25 AM

দুই ধাপ এগিয়ে তিনে উঠেছেন রাবাদা। এক ধাপ করে পিছিয়ে চারে নেমেছেন রবিচন্দ্রন অশ্বিন, পাঁচে রঙ্গনা হেরাথ। শীর্ষ দুইয়ে আগের মতোই জেমস অ্যান্ডারসন ও রবীন্দ্র জাদেজা।

টেস্ট সিরিজে বাংলাদেশের যেমন পারফরম্যান্স, র‌্যাঙ্কিংয়েও সেটির প্রতিফলন। বড় কোনো সুখবর নেই। ব্লুমফন্টেইন টেস্টের প্রথম ইনিংসে ৭০ রানের ইনিংস খেলা লিটন কুমার দাস ঢুকেছেন সেরা একশতে। ৩০ ধাপ এগিয়ে এই উইকেটকিপার ব্যাটসম্যান আছেন ৯১তম স্থানে।

২৬ ও ৩২ রান করে চার ধাপ এগিয়ে ৬৯ নম্বরে ইমরুল কায়েস। তিন উইকেট নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়ে ৮৬তম শুভাশিস রায় চৌধুরী।

ব্লুমফন্টেইনে সেঞ্চুরি করে ফাফ দু প্লেসি দুই ধাপ এগিয়ে উঠেছেন ১৪ নম্বরে। প্রথম টেস্টে ৯৭ রানে রান আউটের পর দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি করা এইডেন মারক্রাম ৪৩ ধাপ এগিয়ে উঠেছেন ৬১ নম্বরে।

অলরাউন্ডারদের শীর্ষ পাঁচে নেই কোনো পরিবর্তন। সাকিবের পরে আছেন জাদেজা, অশ্বিন, বেন স্টোকস ও মইন আলি।