দুঃস্বপ্ন ভুলে নতুন শুরুর দিকে তাকিয়ে বাংলাদেশ

এবার আমার পালা? কিছু জিজ্ঞেস করার আগেই মাশরাফি বিন মুর্তজার প্রশ্ন। অধিনায়কের ইঙ্গিতটা বুঝে নিতে কষ্ট হল না। টেস্টে সিরিজের পর এবার নিশ্চয়ই ওয়ানডেতে বাংলাদেশকে চেপে ধরতে চাইবে দক্ষিণ আফ্রিকা। তবে মাশরাফি, সাকিব আল হাসান আসার পর বাংলাদেশ দলের পরিবেশটাই যেন পাল্টে গেছে। দুঃস্বপ্ন ভুলে ওয়ানডেতে নতুন শুরুর দিকে তাকিয়ে অতিথিরা।

ক্রীড়া প্রতিবেদক ব্লুমফন্টেইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 05:29 PM
Updated : 9 Oct 2017, 06:06 PM

ওয়ানডেতে বাংলাদেশের ওপর আরও বেশি চড়াও হওয়ার কথা দক্ষিণ আফ্রিকার। দুই দলের সব শেষ সিরিজেই যে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। দেশের মাটিতে ফাফ দু প্লেসি, হাশিম আমলাদের তার প্রতিশোধ না নিতে চাওয়ার কোনো কারণ নেই।

দক্ষিণ আফ্রিকায় এসে ওয়ানডে অধিনায়কের মনোযোগের কেন্দ্রে নড়ে যাওয়া আত্মবিশ্বাস মেরামত। নিজের মতো করেই কাজ শুরু করে দিয়েছেন মাশরাফি। সহ-অধিনায়ক সাকিবও এগিয়ে এসেছেন। বাজে দুই হারের তেতো স্বাদ ভুলে তৈরি হচ্ছে বাংলাদেশ।

সোমবার ম্যানগাউং ওভালে মাশরাফি, সাকিব, নাসির হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিন প্রথমবারের মতো অনুশীলন করেন। সঙ্গে ছিলেন অনুজ্জ্বল বোলিংয়ের জন্য দ্বিতীয় টেস্টে বাদ পড়া অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের ম্যানেজার ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি জানান, টেস্ট সিরিজ ভুলে দলের ভাবনা এখন কেবল ওয়ানডে সিরিজ নিয়ে।

“আমাদের প্রস্তুতি আজ থেকে শুরু হয়েছে। আমাদের ওয়ানডে অধিনায়ক চলে এসেছে। চারজন নতুন খেলোয়াড় দলে যোগ দিয়েছে। আমার বিশ্বাস, আমরা ওয়ানডেতে অবশ্যই ভালো করব।”

আপাতত বৃহস্পতিবারের প্রস্তুতি ম্যাচে পরিস্থিতিটা বুঝে নিতে চায় বাংলাদেশ। এরপর শুরু হবে মাশরাফিদের আসল মিশন।