ইমতিয়াজের সেঞ্চুরিতে সিলেটের ড্র

প্রথম ইনিংসে যেভাবে ভেঙে পড়েছে সিলেটের টপ অর্ডার, শেষ দিকে তাদের ভয়ের কারণ ছিল যথেষ্টই। তবে নির্ভরতা জোগাল অধিনায়কের ব্যাট। ইমতিয়াজের হোসেনের সেঞ্চুরিতে ড্র করতে খুব বেগ পেতে হয়নি সিলেটকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 11:41 AM
Updated : 9 Oct 2017, 11:41 AM

জাতীয় লিগের দ্বিতীয় স্তরে ড্র হয়েছে সিলেট ও রাজশাহীর ম্যাচ। বগুড়ায় শেষ দিনে ১৪৯ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে রাজশাহী। ৬৩ ওভার ব্যাট করে সিলেট ২ উইকেটে তোলে ১৫১ রান।

১০৮ রানের দারুণ ইনিংস খেলেন ওপেনার ইমতিয়াজ। এই মৌসুমেই সিলেটের নেতৃত্ব পাওয়া ওপেনারের এটি প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টম সেঞ্চুরি।

৩ উইকেটে ২৭৯ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল রাজশাহী। ১৮ ওভারে ৯১ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। ৮২ রানে শুরু করা জুনায়েদ আউট হন ৮৯ রানেই।

প্রথম ইনিংসে ১১২ রানে ৮ উইকেট হারিয়েছিল সিলেট। এদিনও শুরুতেই আউট হন সায়েম আলম। শঙ্কার জায়গা তাই ছিলই। দ্বিতীয় উইকেটে ১৩৩ রানের জুটিতে শঙ্কা দূর করেন ইমতিয়াজ ও আনোয়ার আকবর।

১৪ চার ও ৪ ছক্কায় ১৬০ বলে ১০৮ রান করে আউট হন ইমতিয়াজ। ততক্ষণে নিশ্চিত হয়ে গেছে ড্র।

প্রথম ইনিংসে ১৪৩ রানের ইনিংসে ম্যাচ সেরা হয়েছে রাজশাহীর ওপেনার মিজানুর রহমান।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ২২১

রাজশাহী ১ম ইনিংস: ৭৭ ওভারে ৩৭০/৭ (ডি.) (জুনায়েদ ৮৯, ফরহাদ ৪১, মাইশুকুর ২৮, ফরহাদ রেজা ৭, হামিদুল ১০*, দেলোয়ার ১০*; আবু জায়েদ ৪/৮০, ইমরান ৩/১০১, খালেদ ০/৪১, আবুল হাসান ০/৫৩, শাহানুর ০/৪৫, সায়েম ০/১৮, অলক ০/২৬)।

সিলেট ২য় ইনিংস: ৬৩ ওভারে ১৫১/২ (ইমতিয়াজ ১০৮, সায়েম ০, আনোয়ার ৩৬*, রাজিন ৩*; ফরহাদ রেজা ১/৪৪, দেলোয়ার ০/৩, সাকলাইন ১/৪৪, মামুন ০/৩৯, মাইশুকুর ০/৯, সাব্বির ০/৯, অভিষেক ০/১)।

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: মিজানুর রহমান