দক্ষিণ আফ্রিকাকে ৬০০ রানের ভেতর থামানোর লক্ষ্য

প্রথম দিন দক্ষিণ আফ্রিকা রান করেছে বানের জলের মতো। দ্বিতীয় দিন আরও বড় স্কোরের শঙ্কা। মুশফিকুর রহিম জানিয়েছেন, দ্বিতীয় দিন ঘুরে দাঁড়িয়ে ছয়শ রানের মধ্যে থামাতে চান স্বাগতিকদের।

ক্রীড়া প্রতিবেদক ব্লুমফন্টেইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 05:52 PM
Updated : 6 Oct 2017, 05:52 PM

সেঞ্চুরি করে ফিরে গেছেন ডিন এলগার, এইডেন মারক্রাম। হাশিম আমলা ৮৯ ও ফাফ দু প্লেসি ৬২ রানে অপরাজিত। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই জনে গড়েছেন ১৪০ রানের জুটি। প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ৪২৮/৩।

ম্যানগাউং পার্কে প্রথম দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মুশফিক জানান, আর দেড়শ রানের ভেতরে দক্ষিণ আফ্রিককে গুটিয়ে দিতে চান তারা।

“যে দুই জন ব্যাটসম্যান এখন খেলছে, তাদের যদি কাল দ্রুত ফেরাতে পারি তাহলে চেষ্টা থাকবে ওদের একশ-দেড়শ রানের মধ্যে অলআউট করার।”

দিনটিকে ভালো করতে প্রথম সেশনের দিকে তাকিয়ে ছিলেন অধিনায়ক। সেই সেশনই উল্টো বাংলাদেশকে পেছনের পায়ে ঢেলে দিয়েছে।

“দিনটি তো অবশ্যই ভালো কাটেনি না। যে কারণে আমরা টস জিতে ফিল্ডিং নিয়েছি, প্রথম দুই ঘণ্টায় উইকেটে যে সহায়তা ছিল সেটা নেওয়ার মতো মানসম্পন্ন বোলিং আমরা করতে পারিনি। সে দিক থেকে হতাশ। এই উইকেটে ওরা বোলিং করলে কেমন করতো সেটা দেখাই যেত।”

“আমার মনে হয়, প্রথম সেশনটা যে কোনো ব্যাটসম্যানের জন্য কঠিন। সেই সময়ে যদি অনেক রান হয়ে যায় তাহলে তাদের জন্য কাজটা সহজ হয়ে যায়। প্রথম সেশনটা আমাদের অনেক ব্যাকফুটে ফেলে দিয়েছে।”