কোচদের চাওয়ায় বাইরে ফিল্ডিংয়ে মুশফিক!

আগের টেস্টের মত ব্লুমফন্টেইন টেস্টেও কিপিং করছেন না মুশফিকুর রহিম। কিন্তু প্রথম দিনে মাঠে বোলারদের আশেপাশেও খুব একটা ফিল্ডিং করতে দেখা যায়নি তাকে। বেশিরভাগ সময় ছিলেন বাইরে। মুশফিকের ফিল্ডিং পজিশন ছিল যেমন বিস্ময়কর, তার চেয়েও বড় বিস্ময় ছড়াল তার ব্যাখ্যা। বাংলাদেশ অধিনায়ক পূরণ করেছেন কোচদের চাওয়া!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 05:44 PM
Updated : 6 Oct 2017, 07:31 PM

বোলিং ইনিংসে অধিনায়করা বেশিরভাগ সময়ই থাকেন স্লিপ, মিড অন বা মিড অফে। অন্তত বৃত্তের ভেতরে অবশ্যই। ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার রান বন্যার দিনে মুশফিক অনেকটা সময় ছিলেন বোলারদের থেকে দূরে।

দিনশেষে সংবাদ সম্মেলনে মুশফিকের কাছে স্বাভাবিকভাবেই এটি নিয়ে ছিল জিজ্ঞাসা। অধিনায়কের উত্তরে মিশে থাকল ক্ষোভ, হতাশা ও অসহায়ত্ব।

“আমি একটা ব্যাপার পরিষ্কার করি, আমি ফিল্ডার হিসেবে খুব একটা ভালো না। আমার কোচরা চেয়েছে আমি যেন বাইরে বাইরে ফিল্ডিং করি। কারণ, আমি সামনে থাকলে আমার কাছ থেকে নাকি রান হয়ে যায়। বা আমার হাতে ক্যাচ-ট্যাচ আসলে নাকি (ধরার) চান্স থাকে না।”

“টিম ম্যানেজমেন্ট যেটা বলবে, সেটা তো আপনার করতে হবে। আমি চেষ্টা করেছি, বেশিরভাগ সময় বাইরে বাইরে থাকার। যখন ভেতরে ছিলাম তখন চেষ্টা করেছি, বোলারদের সঙ্গে কথা বলার।”

অধিনায়ক যখন কোচ বা টিম ম্যানেজমেন্ট নিয়ে এভাবে বলেন, দলের ভেতরকার পরিবেশ নিয়ে ওঠে যায় প্রশ্ন।