রনির পর লড়ছেন শরিফ

শুরু থেকে প্রায় দ্বিতীয় নতুন বল পর্যন্ত লড়ে গেছেন রনি তালুকদার। মাঝে তাকে খানিকটা সঙ্গ দিলেন তাইবুর পারভেজ। দিনের শেষ ভাগে লড়লেন মোহাম্মদ শরিফ। প্রথম দিনে ঢাকা বিভাগের প্রথম ইনিংসের গল্প এই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 12:56 PM
Updated : 6 Oct 2017, 12:57 PM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে চতুর্থ রাউন্ডের প্রথম দিন শুক্রবার খুলনায় বরিশালের বিপক্ষে ৭ উইকেটে ২৩১ রান তুলেছে ঢাকা বিভাগ।

টস জিতে ব্যাটিংয়ে নামা ঢাকা ৬ রানেই হারায় ২ উইকেট। ২৬ বলে ৫ চারে ২৫ করার পর বিদায় নেন রকিবুল হাসানও। পরে শুভাগত হোমও পারেননি সুবিধা করতে। ৭৬ রানে ৪ উইকেট হারানো দলকে টানেন রনি।

পঞ্চম উইকেটে তাইবুর পারভেজের সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন রনি। ৪৬ রান করে বাঁহাতি তাইবুর বোল্ড হন মনির হোসেনের বাঁহাতি স্পিনে।

আগের ম্যাচে ১৬৬ রান করে ম্যাচ সেরা নাদিফ এবার ফেরেন শূন্য রানে। এরপর শেষ হয় রনির লড়াই। প্রায় সোয়া ৫ ঘণ্টা উইকেটে থেকে আউট হন ২২৪ বলে ৬৮ রান করে।

ঢাকা বিভাগ তখন প্রথম দিনেই গুটিয়ে যাওয়ার শঙ্কায়। কিন্তু দিনের শেষ ১ ঘণ্টার বেশি সময় নিরাপদে পার করে দেন শরিফ ও জাহিদুজ্জামান। দুজনের অবিচ্ছিন্ন জুটি ৮৮ বলে ৪২ রানের।

ঘরোয়া ক্রিকেটে অনেক কার্যকর ইনিংস খেলা শরিফ ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৪১ রান করে।

দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে রাজশাহীতে খুলনা ও রংপুরের ম্যাচে বৃষ্টির কারণে প্রথম দিনে খেলা হয়েছে ২২.২ ওভার। টস হেরে ব্যাটিংয়ে নামা খুলনা ৩ উইকেটে তুলেছে ৭৭ রান। ৪৭ রানে অপরাজিত এনামুল হক।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৯০ ওভারে ২৩১/৭ (রনি ৬৮, মজিদ ০, মোশাররফ ৪, রকিবুল ২৫, শুভাগত ১৮, তাইবুর ৪৬, নাদিফ ০, শরিফ ৪১*, জাহিদুজ্জামান ১*; গোলাম কবির ০/৪০, সালমান ২/৩০, নুরুজ্জামান ১/১৩, মনির ২/৫০, মঈন ০/৩, তানভির ২/২৬ সোহাগ ০/৬৩)।