সাকিবের বিশ্বাস, ঘুরে দাঁড়াবে দল

আপাতত তিনি ক্রিকেট মাঠে নেই। তবে সাকিব আল হাসানের ব্যস্ততার কমতি নেই এর পরও। বিভিন্ন পণ্যের শুভেচ্ছা দূতের ভূমিকা, সামাজিক নানা দায়িত্ব পালন, এসব নিয়ে কাটছে সময়। বৃহস্পতিবার যেমন তাকে পাওয়া গেল বিপিএল দল ঢাকা ডায়নামাইটসের জার্সি উন্মোচন অনুষ্ঠানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 11:23 AM
Updated : 5 Oct 2017, 04:43 PM

যদিও বিপিএল নিয়ে অনুষ্ঠান, সাকিবের সঙ্গে আলাপচারিতায় উঠে এল দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দলের টেস্ট পারফরম্যান্সও। সাকিব বিশ্রামে। দলের সেরা ক্রিকেটারকে ছাড়া খেলতে নেমে প্রথম টেস্টে উড়ে গেছে দল। বাইরে থেকে দেখতে কেমন লাগছে সাকিবের? দলের ব্যর্থতায় পুড়েছ সাকিবের হৃদয়। বললেন, এতদিন পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে মানিয়ে নিতে সময় লাগতেই পারে।

“দল ভালো না করলে স্বাভাবিকভাবেই ভালো লাগার কারণ নেই। দক্ষিণ আফ্রিকা অনেক চ্যালেঞ্জিং একটা জায়গা। যে কোনো দলের জন্যই ওখানে খেলাটা চ্যালেঞ্জিং। আমাদের জন্য তো আরও বেশি। সবশেষ ২০০৮ সালে আমরা ওখানে খেলেছি। দলের বেশিরভাগেরই ওখানে খেলার অভিজ্ঞতা নেই। স্বাভাবিকভাবেই আমাদের ধুঁকতে হবে।”

তবে সাকিবের বিশ্বাস, শুক্রবার থেকে শুরু দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াবে দল।

“আশা করি, দ্বিতীয় টেস্টে আমরা আরও ভালো করব। আমি নিশ্চিত, দলের এখন যে অবস্থা, এই দল ঘুরে দাঁড়ানোর সামর্থ্য রাখে। এই বিশ্বাসটা দলের সবার মধ্যেই আছে। আশা করি, ওরা ঘুরে দাঁড়াবে এবং প্রতিদ্বন্দ্বিতামূলক একটি ম্যাচ আমরা দেখতে পাব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক