আমি উইকেট দেখে খুশি হই না: মুস্তাফিজ

ম্যানগাউং ওভালের উইকেট কেমন, ব্লুমফন্টেইনে আসার পর থেকে জানতে উৎসুক বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলনে এসে প্রায় সবাই গেলেন উইকেট দেখতে। একজনকে দেখা গেল নির্বিকার। উইকেটে তার কিছু আসে যায় না। কারণ, মুস্তাফিজুর রহমানের কাছে, ভালো বল, যে কোনো উইকেটে ভালো বল।

ক্রীড়া প্রতিবেদক ব্লুমফন্টেইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 01:17 PM
Updated : 4 Oct 2017, 01:18 PM

ক্রিকেটাররা জেনেই এসেছেন, প্রথম টেস্টের মতো হবে না ব্লুমফন্টেইনের উইকেট। ম্যানগাউং ওভালের উইকেটে সবুজ ঘাস, গতি আর বাউন্স থাকবে। এমন উইকেটে বোলিংয়ের সুযোগ পেয়ে কতটা রোমাঞ্চিত মুস্তাফিজ?    

“আমি উইকেট দেখে খুশি হই না। বল অনেক দ্রুত যাবে, তার জন্য যে আমি খুশি এমন না। আমি খেললে আমার কাজ হল, আমি কিভাবে ভালো করব। আমি ভালো করলে আমার দলের উপকার হবে।”

“উইকেট সেভাবে দেখিনি। পাশ দিয়ে গেছি। গত ম্যাচের উইকেটের চেয়ে এটা অনেক ভালো।”

৩৩৩ রানে হারা প্রথম টেস্টে দলের সেরা বোলার মুস্তাফিজ। দ্বিতীয় টেস্টে দলকে দিতে চান আরও বেশি কিছু।

“কি করলে দলের আরও ভালো হবে সেই চেষ্টা থাকবে। (সবুজ উইকেট নিয়ে) ওইভাবে কোনো ভাবনা নেই। ভালো বোলিং করতে পারলে যে কোনো উইকেটে ভালো।”  

দক্ষিণ আফ্রিকার পেসারদের মতো গতির ঝড় তোলার সামর্থ্য নেই বাংলাদেশের বোলারদের। তাই বৈচিত্র্যের দিকে বেশি মনোযোগ দেওয়ার আহ্বান জানালেন মুস্তাফিজ।

“আমরা ওদের মতো অত জোরে, ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করি না। তাই প্রথম টেস্টে চেষ্টা করেছিলাম, আমার যে বৈচিত্র্য আছে, পাশ পাল্টানো, আমার কাটার এগুলো করার জন্য। এর জন্য হয়তো ভালো হয়েছে।”

প্রথম টেস্টের হারের ধাক্কা কাটিয়ে ব্লুমফন্টেইনে নিজেদের মেলে ধরতে চায় বাংলাদেশ। বল হাতে সেখানে সামনে থেকেই নেতৃত্ব দিতে চান মুস্তাফিজ।