তামিমের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা

বড় হারের ধাক্কা সামাল দেওয়ার আগে আরেক ধাক্কা। বাঁ ঊরুর পেশির চোটের জন্য তামিম ইকবালকে হারানোর শঙ্কা। বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন জানিয়েছেন, উদ্বোধনী ব্যাটসম্যানের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবেন তারা।

ক্রীড়া প্রতিবেদক ব্লুমফন্টেইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 12:16 PM
Updated : 4 Oct 2017, 12:16 PM

ব্লুমফন্টইনে বুধবার বাংলাদেশের প্রথম অনুশীলনে দলের সঙ্গে মাঠে ছিলেন তামিম। ফিল্ডিং, ব্যাটিং কিছুই করতে দেখা যায়নি তাকে।

প্রথম টেস্টে ৩৯ ও শূন্য রান করা তামিমের চোটের জায়গায় একটি স্ক্যান করানো হয়েছিল পচেফস্ট্রুমে। মঙ্গলবার ব্লুমফন্টেইনে এসে আরেকটি স্ক্যান করানো হয়। স্ক্যানের ফল নিয়ে কিছু না বলে দলের ম্যানজার মিনহাজুল জানান, তামিমের চোট তাদের পর্যবেক্ষণে রয়েছে। এখনও তার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

“এখনও একটা দিন বাকি আছে। তামিমের ব্যাপারে আমরা আগামীকাল সিদ্ধান্ত নেব।”

বেনোনিতে বাঁ পায়ের ঊরুর পেশিতে চোট পেয়েছিলেন তামিম। প্রস্তুতি ম্যাচের পঞ্চম ওভারে মাঠ ছাড়ার পর সেই ম্যাচে আর খেলেননি তিনি।

পচেফস্ট্রুম টেস্টে প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় ঊরুর পেশিতে আবার চোট পান তামিম। সেই চোটের চিকিৎসা নিতে গিয়ে টেস্টের দ্বিতীয় দিন মাঠের বাইরে ছিলেন ৪৯ মিনিট। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের শেষ সেশন পুরোটাই মাঠের বাইরে ছিলেন তামিম। পরের দিন অবশ্য শুরু থেকেই ফিল্ডিং করেন।