সতীর্থদের মুশফিকের সতর্কবার্তা

দুই-তিন বছর ভালো খেলে দল যে সম্মান, শ্রদ্ধা অর্জন করেছে দক্ষিণ আফ্রিকা সফরে সব খোয়ানোর শঙ্কা দেখছেন মুশফিকুর রহিম। খেলায় অনেক উন্নতি করতে না পারলে প্রাপ্তির খাতায় লজ্জা ছাড়া আর কিছু পাওয়ার সম্ভাবনা দেখছেন না অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 01:25 PM
Updated : 2 Oct 2017, 06:12 PM

বিবর্ণ বোলিং, তালগোল পাকানো ব্যাটিংয়ে পচেফস্ট্রুম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৩৩৩ রানে হেরেছে বাংলাদেশ।

৪২৪ রানের লক্ষ্য তাড়ায় সেনওয়েস পার্কে পঞ্চম ও শেষ দিন ৯০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। অতিথিদের দ্বিতীয় ইনিংস টিকে মাত্র ৩২.৪ ওভার। দলের এমন পারফরম্যান্সে বিব্রত মুশিফিক।

“আমাদের আরেকটা সুযোগ আছে পরের টেস্টে। অবশ্যই অনেক বড় কিছু করে দেখাতে হবে নয়তো এরকম লজ্জা ছাড়া আমরা কিছুই নিয়ে যেতে পারব না। চেষ্টা থাকবে ঘুরে দাঁড়িয়ে যেন আমাদের সেরাটা দিতে পারি। গত দুই-তিন বছর ধরে আমরা যে সম্মান অর্জন করেছি সেটা যেন বজায় রাখতে পারি। সেটা যেন না হারাই সেই চেষ্টাই থাকবে।”

চোটের জন্য শেষ দিনে মাঠে ছিলেন না প্রতিপক্ষের সেরা বোলার মর্নে মর্কেল। উইকেটে বোলারদের জন্য খুব বেশি কিছু ছিল না। এরপরও ৭ উইকেট নিয়ে দিন কাটিয়ে দিতে না পারার কোনো কারণ দেখেন না মুশফিক।

“সত্যি বলতে কি, জেতাটা অসম্ভবই ছিল। বিশেষ করে দুই দলের প্রথম ইনিংস শেষে আমরা যে জায়গায় ছিলাম। কিন্তু ড্র করা অস্বাভাবিক কিছু ছিল না।”

“উইকেট এমন কোনো আনপ্লেয়বল কিছু হয়নি বলে নিজেদের ওপর আমাদের একটা আত্মবিশ্বাস ছিল। ভাবিনি একটা সেশনের মধ্যে ৭ উইকেট পড়ে যাবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক