তুষারদের ব্যাটিং দৃঢ়তায় খুলনার ড্র

শেষ দিনে চ্যালেঞ্জ ছিল টিকে থাকার। খুলনার ব্যাটসম্যানরা সেটি করলেন চেয়ালবদ্ধ প্রতিজ্ঞতায়। ফলো অনে পড়লেও দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ড্র করলো ঢাকা বিভাগের বিপক্ষে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 11:23 AM
Updated : 2 Oct 2017, 11:23 AM

রানের হিসাব ছিল না ম্যাচে। ছিল স্রেফ উইকেট আঁকড়ে রাখার লড়াই। শেষ দিনে ৮৩ ওভার ব্যাটিং করে মাত্র ৪ উইকেট হারায় খুলনা। ড্র হয় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচের ম্যাচটি।

ঢাকার ৫১৯ রানের জবাবে আগের দিন ২৪৭ রানে অলআউট হয় খুলনা। ফলো অনে ব্যাট করতে নেমে ৭ ওভারে ৭ রান নিয়ে শেষ হয় দিন।

শেষ দিনে সকাল থেকেই সাবধানী ছিল খুলনার ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে এনামুল হক ও রবিউল ইসলামের জুটিতে ২৯ রান উঠলেও দুজন বল খেলেন ১৩২ টি।

বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন অল্প সময়ের মধ্যে রবিউল ও মেহেদি হাসানকে তুলে নিয়ে আশা জাগে ঢাকার। তবে তৃতীয় উইকেটে এনামুল ও তুষারের জুটিতেই ম্যাচ এগোয় ড্রয়ের পথে।

সোয়া ৪ ঘণ্টা উইকেটে কাটিয়ে ১৭২ বলে ৩৫ রান করেন এনামুল। অভিজ্ঞ তুষার খেলেন ১৮৯ বলে ৬৩ রানের ইনিংস। এরপর মিঠুনের ৭০ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংস নিশ্চিত করে দেয় ড্র।

প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা ১৬৬ রান করে ম্যাচ সেরা ঢাকার নাদিফ চৌধুরী।

ড্র হয়েছে প্রথম স্তরে বরিশাল ও রংপুরের ম্যাচও। তবে রাজশাহীতে এই ম্যাচে ক্রিকেট হয়েছে সামান্যই। প্রথম দুই দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর তৃতীয় দিনে খেলা হয়েছিল ১৬.২ ওভার। শেষ দিনে আবার বৃষ্টিতে ভেসে গেছে গোটা দিন।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ: ৫১৯/৯ (ডি.)

খুলনা ১ম ইনিংস: ২৪৭

খুলনা ২য় ইনিংস: (ফলো অনের পর) ৯০ ওভারে ১৮০/৪ (আগের দিন ৭/০) (এনামুল ৩৫, রবি ১৮, মেহেদি ৪, তুষার ৬৩, মিঠুন ৩৭*, নুরুল ১০*; শাহাদাত ০/২৯, শরিফ ০/২২, নাজমুল ০/৪৬, মোশাররফ ২/১৬, তাইবুর ০/২, শুভাগত ২/৫২, মজিদ ০/৪)।

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: নাদিফ চৌধুরী