ম্যাচ বাঁচানোর আশায় মুমিনুল

তৃতীয় দিন শেষেও সেনওয়েস পার্কের উইকেট ব্যাটিং সহায়ক। এখনও বোলারদের জন্য তেমন কিছু নেই। প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান করা মুমিনুল হক মনে করছেন, উইকেটের খুব একটা না পরিবর্তন না হলে ম্যাচ বাঁচানো সম্ভব।

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2017, 05:10 PM
Updated : 30 Sept 2017, 05:10 PM

প্রথম ইনিংসে ১৭৬ রানের লিড নেওয়া দক্ষিণ আফ্রিকা তৃতীয় দিন শেষে এগিয়ে ২৩০ রানে। শনিবারের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৫৪ রান। বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আশা মুমিনুল বলছিলেন ম্যাচে নিজেদের সম্ভাবনা নিয়ে।

“উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো আছে। আমরা হয়তো সারা দিন ব্যাটিং করতে পারব।”

দক্ষিণ আফ্রিকা যদি দ্রুত রান তুলতে পারে তাহলে হয়তো আরও বেশি সময় খেলতে হতে পারে অতিথিদের। এসব নিয়ে বেশি না ভেবে আগের কাজটা আগে সারতে চান মুমিনুল। দ্রুত গুটিয়ে দিতে চান দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস।

“যদি কাল আমরা ভালো বোলিং করি ওদের ওদের অলআউট করা সম্ভব হবে।… আপনি যদি নেতিবাচক চিন্তা করেন, ওরা ইনিংস ঘোষণা করবে তার জন্য বসে থাকবেন, তাহলে কিন্তু ব্যাকফুটে চলে যাবেন। ওরা চেষ্টা করবে ভালো ব্যাটিং করার, আমরা চেষ্টা করবো ভালো লাইন-লেংথে বোলিং করে ওদের অলআউট করার।”

“ওরা কি সিদ্ধান্ত নিবে সেটা তো ওদের ব্যাপার। আমরা যদি ওদের তাড়াতাড়ি অলআউট করতে পারি তাহলে লক্ষ্যটা কম হবে।”

দ্বিতীয় ইনিংসে দ্রুত দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে বিদায় করে শুরুটা ভালো করেছে বাংলাদেশ। মুমিনুল চতুর্থ দিন সতীর্থদের কাছ থেকে দেখতে চান তার ধারাবাহিকতা।