আমরা খারাপ বোলিং করিনি: তাসকিন

পচেফস্ট্রুম টেস্টে নিজেদের বোলিং নিয়ে খুশি তাসকিন আহমেদ। তরুণ ডানহাতি পেসারের দাবি, প্রথম ইনিংসে ভালো বোলিং করেছেন তারা। নয়তো ইনিংস ঘোষণার আগে ছয়শ রানের কাছাকাছি চলে যেত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ।

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2017, 06:23 PM
Updated : 29 Sept 2017, 06:39 PM

সেনওয়েস পার্কে শুক্রবার দ্বিতীয় দিন চা-বিরতির সময় ৩ উইকেটে ৪৯৬ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। ১৪৬ ওভার বল করে বোলাররা নিতে পেরেছেন দুটি উইকেট, অন্যটি রান আউট।

দ্বিতীয় দিন প্রথম সেশনে ২৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১১৩ রান যোগ করে দক্ষিণ আফ্রিকা। পরের সেশনে ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে তুলে ৮৫ রান। লাঞ্চের পরে ভালো বোলিংয়ের জন্য তাসকিন কৃতিত্ব দিলেন সবার পরিকল্পনায় অনড় থাকাকে।   

“একেক ব্যাটসম্যানের জন্য একেক পরিকল্পনা ছিল। (লাঞ্চের পর) আমরা পরিকল্পনা অনুযায়ী বোলিং করার চেষ্টা করেছি। একেক ব্যাটসম্যানের শক্তির জায়গা একেক রকম। তাদের জন্য ফিল্ডিং সেটআপ একেক রকম। ওই অনুযায়ী আমরা করার চেষ্টা করেছি। এখন সামনের দিকে তাকিয়ে আছি। ভালো একটা রান হলে হয়তো দ্বিতীয় ইনিংসে বোলিংও ভালো হবে।”

সবুজ উইকেটে গতির ঝড় তোলার স্বপ্ন নিয়ে দক্ষিণ আফ্রিকায় এসেছেন তাসকিন। কিন্তু এসে প্রথম টেস্টে পেলেন মন্থর, ফ্ল্যাট উইকেট। স্বাভাবিকভাবেই হতাশ দেশের সবচেয়ে দ্রুত গতির এই পেসার। তবে যেখানে বল করতে চেয়েছিলেন সেখানে করতে পেরে খুশি তিনি।

“যথেষ্ট উইকেট নিতে না পারায় আমরা হতাশ। আমরা খুব খারাপ বোলিং করিনি। যদি খারাপ বোলিং করতাম তাহলে ছয়শর কাছাকছি রান করত। যেভাবে বল করেছি তাতে খুশি।”

প্রথম টেস্টের উইকেটে আরেকটু বাউন্স আশা করেছিলেন তাসকিন। সেন্টার উইকেটে অনুশীলনে অন্তত তেমন কিছুরই আভাস পেয়েছিলেন তিনি।

“পিচ দেখে মনে আমরা ভেবেছিলাম আরেকটু বাউন্স থাকবে। আমরা সেন্টার উইকেটে পাশে যখন অনুশীলন করেছি সেই উইকেটের বাউন্স আরেকটু বেশি ছিল। আরেকটু বেশি স্কিডি ছিল। এতটা মন্থর আর ফ্ল্যাট উইকেট হবে আমরা আশা করিনি।”