পেসারদের মুশফিকের সতর্কবার্তা

দেশের মাটিতে টেস্টে পেসারদের পারফরম্যান্স নিয়ে কোনো অভিযোগ নেই মুশফিকুর রহিমের। কিন্তু দেশের বাইরে সহায়ক কন্ডিশনে কেন তারা নিজেদের মেলে ধরতে পারেন না, তা এখনও রহস্য হয়ে আছে অধিনায়কের কাছে। পেসারদের তাতিয়ে দিতেই হয়তো দলে অনেক বিকল্প থাকার কথা মনে করিয়ে দিয়েছেন মুশফিক।

ক্রীড়া প্রতিবেদক পচেফস্ট্রুম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2017, 04:14 PM
Updated : 27 Sept 2017, 04:15 PM

সেই ২০১৩ সালে জিম্বাবুয়ে সফরে রবিউল ইসলাম পাঁচ উইকেট পেয়েছিলেন।এরপর আর কোনো পেসার তা পারেননি। তাদের পারফরম্যান্সেও নিজের হতাশা লুকাননি অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি একটু আগেই বলে গেছেন,পেস সহায়ক বাউন্সি উইকেট চান তিনি। উইকেটে ঘাস চান, থাকতে হবে সুইং। এমন উইকেটে পেসারদেরনিজেদের মেলে ধরার তাগিদ দিয়েছেন মুশফিক।

“এটা আপনার দেশের মতো না যে, স্পিনাররা একটা বড় ভূমিকা রাখবে,আক্রমণাত্মক ভূমিকা পালন করবে। এখানে পেস বোলারদের একটা বড় ভূমিকা রাখতে হবে। আপনিদেখবেন, যাদের পেস বোলাররা ভালো করে, দেশের বাইরে ওরাই বেশি ভালো করে।”

“এটা ওদের জন্য অনেক বড় একটা সুযোগ। এই বছর দেশের বাইরে আমরাযে কয়টা ম্যাচ খেলেছি তাতে হয়তো তারা নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। দলে পাঁচ পেসারআছে, তিন জন খেলতে পারে। ওরা সেটা জানে, যদি ওরা ভালো না করে তাহলে অনেক বিকল্প আছে।”

কোচ চন্দিকা হাথুরুসিংহের কাছেও দক্ষিণ আফ্রিকা সফর পেসারদেরনিজেদের প্রমাণ করার বড় সুযোগ।

“আমরা যখন দেশের মাটিতে খেলি তখন হয়তো দুই জন পেসার খেলাই।এখানে দক্ষিণ আফ্রিকায়, ভিন্ন কন্ডিশনে ওদের জন্য সুযোগ। ওদের এগিয়ে আসতে হবে আর এইকন্ডিশনে সহায়তা করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক