ইয়াসিরের ৬ রানের আক্ষেপ

দলকে ভালো অবস্থানে নিয়ে যাওয়া ইয়াসির আলী চৌধুরী ফিরেছেন মাত্র ৬ রানের জন্য শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে। তরুণ ব্যাটসম্যানের সঙ্গে ইরফান শুক্কুর ও সাজ্জাদুল হকের ফিফটিতে প্রথম ইনিংসে চারশ ছাড়িয়েছে চট্টগ্রামের সংগ্রহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 01:09 PM
Updated : 23 Sept 2017, 01:10 PM

রাজশাহীতে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে দুই দিনেও শেষ হয়নি চট্টগ্রামের প্রথম ইনিংস। আগের দিন ৪৩ ওভার ব্যাট করা চট্টগ্রাম দ্বিতীয় দিন খেলেছে আরও ৯৬ ওভার। সব মিলিয়ে ১৩৯ ওভারে ৮ উইকেটে তুলেছে ৪১৯ রান। 

তাসামুল হকের সঙ্গে ১১৩ রানের জুটিতে দলকে ভালো ভিতের ওপর দাঁড় করান ইয়াসির। তৃতীয় শতকের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান; কিন্তু শরিফুল ইসলামের বলে ক্যাচ দিয়ে থামতে হয় আগেই। ১৬৩ বলে খেলা ইয়াসিরের ৯৪ রানের ইনিংসটি গড়া ১৪টি চার ও দুটি ছক্কায়।

ইরফানের সঙ্গে ৮৫ ও ইফতেখার সাজ্জাদের সঙ্গে ৬৫ রানের জুটিতে দলকে চারশ রানের কাছাকাছি নিয়ে যান সাজ্জাদুল। ১০৬ বলে খেলা তার ৬৮ রানের ইনিংসটি সাজানো ১০টি চার ও একটি ছক্কায়। উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইরফানের ৬৫ রানের ইনিংস সাজানো ৮টি চারে। 
দিনের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন কাজী কামরুল ইসলাম ও মেহেদি হাসান রানা। তারা এরই মধ্যে অবিচ্ছিন্ন নবম উইকেটে গড়েছেন ৩৩ রানের জুটি। কামরুল অপরাজিত ৩২ রানে, রানার রান ১১।  
দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে বৃষ্টির বাধায় দ্বিতীয় দিনও মাঠে নামতে পারেনি সিলেট ও ঢাকা মেট্রো।
সংক্ষিপ্ত স্কোর:
চট্টগ্রাম ১ম ইনিংস: ১৩৯ ওভারে ৪১৯/৮ (ইমরুল ১৮, মাহবুবুল ২২, তাসামুল ৩৭, ইয়াসির ৯৪, ইরফান ৬৫, সাজ্জাদুল ৬৮, সাইফউদ্দিন ২, ইফতেখার ৪৩, কামরুল ৩২*, রানা ১১*; রেজা ১/৫৮, শরিফুল ১/৬৯, মুক্তার ০/৫৭, সানজামুল ১/৮২, সাকলাইন ২/৭৬, মাইশুকুর ০/১২, শান্ত ২/৪৪)
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক