পাকিস্তান টেস্ট দলে সোহেল, সালাউদ্দিন

কোনো টেস্ট না খেলা চার খেলোয়াড়কে শ্রীলঙ্কা সিরিজের জন্য ডেকেছে পাকিস্তান। হারিস সোহেল, উসমান সালাউদ্দিনের সঙ্গে দলে এসেছেন মির হামজা ও বিলাল আসিফ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 11:17 AM
Updated : 23 Sept 2017, 11:17 AM

মিসবাহ-উল-হক ও ইউনুস খানের শূন্যতা পূরণে প্রথম প্রচেষ্টা হতে পারে সোহেল ও সালাউদ্দিনকে নিয়ে।

মিসবাহ ও ইউনুস অবসর নেওয়ায় মিডল অর্ডারে ১৫ হাজার রান ও প্রায় দুইশ টেস্টের অভিজ্ঞতার যে শূন্যতা তৈরি হয়েছে পাকিস্তানের সামনে এখন তা পূরণের চ্যালেঞ্জ। যাদের নিয়ে আশায় পাকিস্তান তারা দুই জনই আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন। সালাউদ্দিন ২০১১ সালে খেলেছিলেন দুটি ওয়ানডে। ২০১৩ সালের জুলাইয়ে অভিষেকের পর ২২টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলেছেন সোহেল।

সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন ১৬ সদস্যের দলে আছেন আজহার আলি ও ইয়াসির শাহ। এমনিতে টেস্ট দলে তাদের না থাকার কোনো কারণ নেই। গত এক-দেড় বছর ধরে পাকিস্তানের সেরা টেস্ট ব্যাটসম্যান আজহারকে ভোগাচ্ছিল হাঁটুর সমস্যা।

২০১৪ থেকে পাকিস্তানের সেরা টেস্ট বোলার লেগ স্পিনার ইয়াসির। তার সমস্যা ফিটনেস নিয়ে। ফিটনেস প্রমাণ করেই জায়গা পেতে হয়েছে তাকে। দল ঘোষণার কথা ছিল শুক্রবার। তা পিছিয়ে করা হয় শনিবার। তাতে আরেকটা ফিটনেস পরীক্ষা দেওয়ার সুযোগ পান ইয়াসির।

আগামী বৃহস্পতিবার আবু ধাবিতে শুরু হবে প্রথম টেস্ট।

পাকিস্তান টেস্ট দল: আজহার আলি, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মির হামজা, মোহাম্মদ আমির, হাসান আলি, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।