মেহেদির ক্যারিয়ার সেরা ব্যাটিং, তুষারের সেঞ্চুরি

দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়ে বরিশালের শুরুটা ছিল দারুণ। কিন্তু মেহেদি হাসান ও তুষার ইমরানের দৃঢ়তায় শেষটা ছিল হতাশার। জোড়া শতকে প্রথম ইনিংসে বিশাল সংগ্রহের পথে রয়েছে খুলনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 12:43 PM
Updated : 22 Sept 2017, 03:24 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে শুক্রবারের খেলা শেষে ৩ উইকেটে ৩৪৮ রান করেছে খুলনা। ক্যারিয়ার সেরা ব্যাটিং করা মেহেদি অপরাজিত ১৬৫ রানে। তার সঙ্গী মোহাম্মদ মিঠুন খেলছেন ৮ রানে।

২২ বছর বয়সী মেহেদির এটা তৃতীয় শতক। আগের সেরা ছিল ১৪০।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দ্রুত রবিউল ইসলাম রবিকে হারায় স্বাগতিক দল। আগের ম্যাচে শতক করা উদ্বোধনী ব্যাটসম্যান ফিরেন ৩ রান করে।

আগের ম্যাচে ২৫১ রানের উদ্বোধনী জুটি গড়া দুই ব্যাটসম্যান ফিরেন ৪৬ রানের মধ্যে। সেই ম্যাচে দ্বিতীয় শতক পাওয়া এনামুল হক বিদায় নেন ৭টি চারে ৩৬ রান করে।

দ্রুত দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানো খুলনা প্রতিরোধ গড়ে মেহেদি ও তুষারের ব্যাটে। দুই জনে তৃতীয় উইকেটে গড়েন ২৭২ রানের জুটি। তরুণ মেহেদি আর অভিজ্ঞ তুষারের জুটি ভাঙে শেষ বেলায়।

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ২৪তম শতক পাওয়া তুষার ফিরেন ১৩২ রান করে। তার ১৯৬ বলের ইনিংসটি গড়া ১৬টি চার ও একটি ছক্কায়। 

১৮৩ বলে তিন অঙ্কে যান মেহেদি। ক্যারিয়ারের প্রথম দেড়শ স্পর্শ করেন ২৩৬ বলে। প্রথম দিন শেষে ২৬১ বলে ১৫টি চার ও দুটি ছক্কায় ১৬৫।

বরিশালের তানভীর ইসলাম ২ উইকেট নেন ৫৪ রানে। কামরুল ইসলাম রাব্বি ৪৫ রানে নেন একটি। অফ স্পিনার সোহাগ গাজী ৯৯ রান দিয়ে উইকেটশূন্য।

বৃষ্টির বাধায় প্রথম স্তরের অন্য ম্যাচে ঢাকা ও রংপুর প্রথম দিন মাঠেই নামতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৯০ ওভারে ৩৪৮/৩ (রবি ৩, এনামুল ৩৬, মেহেদি ১৬৫*, তুষার ১৩২, মিঠুন ৮*; রবি ১/৪৫, সালমান ০/১৫, তানভীর ২/৫৪, আল আমিন জুনিয়র ০/২৬, সোহাগ ০/৯৯, মনির ০/৫৯, রাব্বি ০/২৬, নুরুজ্জামান ০/১১, রাফসান ০/১০)