শ্রীলঙ্কা টেস্ট দলে সামারাবিক্রমা, রোশেন সিলভা

দেশের হয়ে কোনো ম্যাচ না খেলা দুই ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা ও রোশেন সিলভা ডাক পেয়েছেন শ্রীলঙ্কার টেস্ট দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2017, 04:01 PM
Updated : 20 Sept 2017, 04:05 PM

ঘরোয়া ক্রিকেটের দারুণ ছন্দে ডাক পেয়েছেন ২২ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান সামারাবিক্রমা।

গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দলে ছিলেন রোশেন। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দলে ফিরেছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কৌশল সিলভা ও লাহিরু থিরিমান্নে। উদ্বোধনী ব্যাটসম্যান কৌশল সিলভা শেষ খেলেছিলেন গত জানুয়ারি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। গত বছরের জুনের পর কোনো টেস্ট খেলেননি থিরিমান্নে।

চোট থেকে সেরে না উঠায় পাকিস্তানের বিপক্ষে লঙ্কানরা পাচ্ছে না আসেলা গুনারত্নে ও কুসল পেরেরাকে। ছয় মাসের জন্য টেস্ট থেকে বিরতি চাওয়া উপুল থারাঙ্গা স্বাভাবিকভাবেই নেই দলে।

দুই পেসার দুশমন্থ চামিরা ও লাহিরু কুমারা বাদ পড়েছেন। পেস আক্রমণে নুয়ান প্রদিপ, সুরঙ্গা লাকমলের সঙ্গে আছেন বিশ্ব ফার্নান্দো ও লাহিরু গামাগে।

মালিন্দা পুষ্পকুমারা ও ধনাঞ্জয়া ডি সিলভা বাদ পড়েছেন। স্পিন আক্রমণে বাঁহাতি লেগ স্পিনার লাকশান সান্দাকানের সঙ্গে আছেন রঙ্গনা হেরাথ ও দিলরুয়ান পেরেরা।

২৮ সেপ্টেম্বর আবু ধাবিতে শুরু হবে প্রথম টেস্ট। দুবাইয়ে ৬ অক্টোবর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), কৌশল সিলভা, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, রঙ্গনা হেরাথ, লাকশান সান্দাকান, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, বিশ্ব ফার্নান্দো, লাহিরু গামাগে।