বিশ্রাম শেষে ফিরলেন উমেশ-শামি

দুজন সবশেষ ওয়ানডে খেলেছিলেন একসঙ্গে। বিশ্রাম পেয়েছিলেন একসঙ্গে। ফিরলেনও জুটি বেঁধেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম তিন ওয়ানডের ভারত দলে জায়গা পেয়েছেন উমেশ যাদব ও মোহাম্মদ শামি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2017, 12:07 PM
Updated : 10 Sept 2017, 12:09 PM

গত ৬ জুলাই ওয়েস্ট ইন্ডিজে সবশেষ ওয়ানডে খেলেছিলেন এই দুই পেসার। শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল দুজনকেই। উমেশ ও শামি ফিরলেও শ্রীলঙ্কা সিরিজের মত এই সিরিজেও বিশ্রাম দেওয়া হয়েছে মূল দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে অশ্বিন এখন কাউন্টিতে খেলছেন উস্টারশায়ারের হয়ে। আগামী বছর ভারতের ইংল্যান্ড সফরের ভাবনায় এই অফ স্পিনার মানিয়ে নিতে চান কন্ডিশনের সঙ্গে। প্রথম তিন ওয়ানডের দলে না থাকায় কাউন্টি মৌসুম শেষ করেই ফিরতে পারবেন তিনি।

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করা দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর। শ্রীলঙ্কায় দুটি ওয়ানডে খেলে এই পেসার নিতে পেরেছিলেন ১ উইকেট।

১৭ সেপ্টেম্বর চেন্নাইয়ের ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়ানডের ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মনিশ পান্ডে, কেদার যাদব, অজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, যুঝবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহাম্মদ শামি।