বাংলাদেশের সঙ্গে আরও খেলতে চান স্মিথ

চাওয়া ছিল সিরিজ ২-০তে জয়ের। কিন্তু প্রথম টেস্ট হারার পর তো সিরিজ বাঁচানো নিয়েই টানাটানি। শেষ পর্যন্ত সিরিজ সমতায় শেষ করতে পেরেছে অস্ট্রেলিয়া। তবে টের পেয়েছে বাংলাদেশের উন্নতি। এই বাংলাদেশের সঙ্গে সামনে আরও টেস্ট খেলতে চান অধিনায়ক স্টিভেন স্মিথ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2017, 03:32 PM
Updated : 7 Sept 2017, 04:20 PM

এই সিরিজ দিয়ে ১১ বছর পর টেস্টে বাংলাদেশের মুখোমখি হয়েছে অস্ট্রেলিয়া। এই লম্বা সময়ে বাংলাদেশ কতটা এগিয়েছে, সেটার প্রমাণ পেয়েছে টেস্ট আঙিনার অভিজাত দলটি।

প্রথম টেস্টে হারার পর নিজ দেশে প্রবল সমালোচনার মুখে পড়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টও হারলে র‌্যাঙ্কিংয়ে তারা নেমে যেত ছয়ে। সেটি এড়াতে পেরে স্মিথের কণ্ঠে ছিল স্বস্তির রেশ।

“জিততে পেরে ভালো লাগছে। প্রথম টেস্টে জিততে না পারাটা ছিল হতাশার। তবে বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। সিরিজ জুড়েই ওরা বেশ ভালো ক্রিকেট খেলেছে। আমাদের দিক থেকে পিছিয়ে থাকার পর ১-১ সমতায় সিরিজ শেষ করতে পেরে দারুণ লাগছে।”

স্মিথের চাওয়া, বাংলাদেশের বিপক্ষে আবার খেলতে যেন এত লম্বা সময় অপেক্ষা করতে না হয়।

“আবার খেলতে পারলে দারুণ হয়। ১১ বছর অনেক লম্বা সময়। ওরা এই সিরিজে অসাধারণ খেলেছে। প্রথম টেস্ট জিতেছে, এখানেও চ্যালেঞ্জ জানিয়েছে। আবার ওদের সঙ্গে খেলার সুযোগ পাওয়া হবে দারুণ।”

আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী, আগামী বছরই অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে বাংলাদেশের। স্মিথের অপেক্ষা তাই হয়তো এবার দীর্ঘ হবে না বেশি।