ভয়কে জয় করার প্রত্যয় কৃষ্ণার

উত্তর কোরিয়া, অস্ট্রেলিয়া ও জাপান-গ্রুপের এই তিন শক্তিশালী প্রতিপক্ষ নিয়ে সতর্ক বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দলের কোচ। কিন্তু অধিনায়ক কৃষ্ণা রানী সরকার দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী। আত্মবিশ্বাসী কণ্ঠে জানালেন ভয়কে জয় করার প্রত্যয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2017, 03:25 PM
Updated : 7 Sept 2017, 03:25 PM

আগামী রোববার থাইল্যান্ডের চোনবুরিতে ‍শুরু হবে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশের প্রথম ম্যাচ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়ার বিপক্ষে।

‘বি’ গ্রুপে বাংলাদেশের গ্রুপে থাকা তিন দলের মধ্যে উত্তর কোরিয়া অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের দুইবারের চ্যাম্পিয়ন। জাপান একবারের সেরা। অস্ট্রেলিয়া র‌্যাঙ্কিংয়ে এশিয়ার দলগুলোর মধ্যে শীর্ষে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে তাই কোচের মতোই তিন প্রতিপক্ষকে শক্তিশালী মেনে নিলেন কৃষ্ণা। সঙ্গে জানালেন নিজেদের সেরাটা মেলে ধরার আশাবাদ।

“আমরা গত এক বছর ধরে কঠোর পরিশ্রম করেছি। অনেকগুলো প্রীতি ম্যাচ খেলেছি। প্রীতি ম্যাচে আমরা খেলার ধারাবাহিকতা ধরে রেখেছি। থাইল্যান্ডে সবাই কঠিন প্রতিপক্ষ। যাদের সঙ্গে খেলব, তারা বিশ্বসেরা। আমরা চেষ্টা করব, তাদের সঙ্গে ভালো খেলার।”

“চেষ্টা করলে আমরা অবশ্যই পারব। (প্রতিপক্ষ নিয়ে) ভয় তো আছেই, ওরা বিশ্বচ্যাম্পিয়ন। কিন্তু আমাদেরকে ভয়কে জয় করতে হবে।”

থাইল্যান্ডের প্রতিযোগিতার সেরা তিনে থাকতে পারলে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের খেলার টিকেট পাবে বাংলাদেশ। এই প্রথম কোনো বাছাইয়ের মূলপর্বে খেলছে মেয়েরা। কৃষ্ণাও তাই চ্যালেঞ্জটা নিচ্ছেন।

“এটা অবশ্যই আনন্দের। চ্যালেঞ্জিংও হবে। এটা যেহেতু বিশ্বকাপে খেলতে যাওয়ার টুর্নামেন্ট-আমরাও এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি।”