তৃতীয় দিন ঘুরে দাঁড়ানোর আশায় নাসির

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশকে পিছিয়ে রাখছেন নাসির হোসেন। তবে অফ স্পিনিং অলরাউন্ডার তৃতীয় দিন ঘুরে দাঁড়াতে আশাবাদী। মনে করছেন, একটি ভালো সেশনে ম্যাচে ফিরতে পারেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2017, 01:38 PM
Updated : 5 Sept 2017, 02:35 PM

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের ৩০৫ রানের জবাবে মঙ্গলবারের খেলা শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২২৫/২। অর্ধশতক করে অপরাজিত ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দুই জনে গড়েছেন শতরানের জুটি।

এই মুহূর্তে দলকে ব্যকফুটে দেখেন নাসির। তিনি মনে করেন, ঘুরে দাঁড়াতে বুধবার তাদের দারুণ কিছু করতে হবে। 

“আমরা এখনো ৮০ রানে এগিয়ে আছি। ক্রিকেট এমন একটা খেলা, এখানে আপনি নিশ্চিত করে কিছুই বলতে পারবেন না। টেস্টে এক-দেড় ঘণ্টায় অনেক কিছু বদলে যায়।”

৬৪ ওভার বল করে শুধু ম্যাট রেনশ ও স্টিভেন স্মিথের উইকেট নিতে পেরেছে স্বাগতিকরা। একটি শত আর একটি প্রায় শত রানের জুটি হয়েছে। নাসির মনে করেন, স্কোর কার্ডে যেমন বিবর্ণ দেখাচ্ছে অতটা খারাপ বোলিং তারা করেননি।

“বোলাররা খারাপ করেনি। আপনারা যদি দেখেন, ওয়ার্নার এতো ধীরে ব্যাটিং করে না। কিন্তু আজ করেছে, মানে আমরা বোলিং ভালো করেছি। শুধু উইকেট পড়েনি।”

খেলার এখনও অনেক বাকি। ধৈর্য ধরে নিজেদের কাজটা করে যেতে সতীর্থদের তাগিদ দেন নাসির।

“যে কোনো মুহূর্তে খেলা বদলে যেতে পারে। কালই ফল হবে না, খেলা পাঁচদিনে যাবে। আমরা অবশ্যই ফল নিয়ে চিন্তা করছি না। আমাদের হাতে যা আছে, আমরা তা নিয়ে চিন্তা করছি।”

দ্বিতীয় দিন উইকেট থেকে সহায়তা পেয়েছেন স্পিনাররা। তৃতীয় দিন আরেকটু বাড়তে পারে। সেটা কাজে লাগাতে উন্মুখ বাংলাদেশ।