অস্ট্রেলিয়ার টিম বাসে ঢিল ছোড়ার অভিযোগ

চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের খেলা শেষে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়ার টিম বাসে ঢিল ছোড়া হয়েছিল বলে ধারণা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে বাসে থাকা কারও কোনো ক্ষতি হয়নি। ঘটনার পর নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। বিসিবি জানিয়েছে, বাড়তি নিরাপত্তায় সন্তুষ্ট অস্ট্রেলিয়ান বোর্ড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2017, 04:20 AM
Updated : 5 Sept 2017, 02:35 PM

এমনিতে ঘটনাটিকে খুব বড় করে দেখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে খবর আসার পর মঙ্গলবার সকালে আনুষ্ঠানিক বিবৃতি পাঠায় তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা ব্যবস্থাপক শন ক্যারল বলেন, “গত রাতে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়ার টিম বাসের একটি জানালা ভেঙে যায়। ঘটনায় কেউ আহত হয়নি। স্থানীয় কর্তৃপক্ষ ঘটনার তদন্ত করছে, তদের সঙ্গে কথা বলছে দলের নিরাপত্তা কর্মীরা। ধারণা করা হচ্ছে, ছোট কোন নুড়ি বা পাথর থেকে ভেঙেছে।”

“বাংলাদেশের কর্তৃপক্ষ ঘটনা গুরুত্ব সহকারে নিয়েছে এবং পথের নিরাপত্তা বাড়ানো হয়েছে।”

দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

“বিসিবি এটিকে সর্বোচ্চ গুরুত্ব নিয়ে নিয়েছে এবং ঘটনা তদন্তে ও সত্য খুঁজে বের করতে সংশ্লিষ্ট নিরাপত্তা সংস্থাগুলোর প্রতিনিধি নিয়ে উচ্চ-ক্ষমতাশীল কমিটি গঠন করা হয়েছে।”

“অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ম্যানেজমেন্টের সঙ্গে নিয়িমত যোগাযোগ রাখছে বোর্ড। আরও নিশ্চয়তা জোগাতে, চলার পথের নিরাপত্তা বাড়ানো হয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট দল নিরাপত্তা নিয়ে তাদের স্বস্তি ও সন্তুষ্টির কথা জানিয়েছে।”

নিরাপত্তা বাড়ানোর প্রমাণ মিলেছে মঙ্গলবার সকালে দল মাঠে আসার সময়। পথে ছিল আগের দিনের চেয়ে আরও বেশি কড়াকড়ি।