ভালো স্কোর কত ধারণা নেই সাব্বির, লায়নের

৭০/৩, ৮৫/২, ৯৮/১ প্রথম দিনের তিন সেশনে বাংলাদেশের সংগ্রহ। রান বাড়ছে, উইকেট কমছে। এখান থেকে দ্বিতীয় দিন কত দূর যেতে পারে স্বাগতিকরা? এই উইকেটে কত রান ভালো স্কোর? প্রথম দিনের খেলা শেষে এসব প্রশ্নে এক বিন্দুতে দুই দলের দুই প্রতিনিধি সাব্বির রহমান ও ন্যাথান লায়ন- জানা নেই তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2017, 02:22 PM
Updated : 4 Sept 2017, 03:28 PM

বাংলাদেশের মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান খেলেছেন ক্যারিয়ার সেরা ৬৬ রানের ইনিংস। অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে উপহার দিয়েছেন শতরানের জুটি। অনেকটা সময় ক্রিজে থাকার পরও সাব্বিরের কাছে ধাঁধা হয়েই আছে চট্টগ্রামের উইকেট।

“প্রথম থেকেই বুঝিনি উইকেট কেমন। আউট হওয়ার পরও বুঝিনি। সব মিলিয়ে সামনের দিনগুলিতে বোঝা যাবে উইকেট কেমন আচরণ করবে। প্রথম দিনে কিছু বোঝা যায় না।”

“জানি না কত রান নিরাপদ। আমরা প্রথম দিনে ভালো খেলেছি, এটিই খুশির ব্যাপার। এই উইকেটে কত রান ভালো, এটা আমি বলতে পারব না। যতক্ষণ খেলা যায়, যতক্ষণ ১০ উইকেট না পড়ে, যতদূর নিতে পারি দলকে।”

প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৫৩ রান করা বাংলাদেশের সামনে অনেক দূর যাওয়ার সম্ভাবনা দেখেন সাব্বির।

“মুশফিক ভাই আছে, নাসির আছে। আমাদের ১১ জনই রান করতে পারে। সবাই চেষ্টা করে রান করতে।”

উইকেট কেমন সেটা বুঝতে পেরেছেন পাঁচ উইকেট নেওয়া লায়ন। সামনে কেমন আচরণ করবে তা নিয়েও কোনো সন্দেহ নেই এই অফ স্পিনারের মনে। তবে ভালো স্কোরের প্রশ্নে অনিশ্চিত তিনিও।

“আমার কোনো ধারণা নেই এখানে ভালো স্কোর কত। দুই দলের প্রথম ইনিংস শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে আমাদের দ্রুত ওদের শেষ চার উইকেট তুলে নিতে হবে। সকালে আমরা যেভাবে করেছিলাম, জুটি বেঁধে ভালো বোলিং করতে হবে।”

প্রথম দিন উইকেট থেকে একদমই নাকি সহায়তা পাননি লায়ন। তার বিশ্বাস, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সহায়তা পেতে শুরু করবে স্পিনাররা।

“আমি নিশ্চিত এক সময়ে উইকেট ভাঙবে। কিন্তু আজ সম্ভবত ২৮ ওভারের মধ্যে মাত্র একটা বল আমি ঘুরাতে পেরেছি। এই মুহূর্তে সেখানে খুব একটা স্পিন নেই। তবে উপমহাদেশে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে স্পিন করে। আমার কোনো সন্দেহ নেই, এখানেও করবে।”