তিন স্পিনার খেলাতে পারে অস্ট্রেলিয়া

পেসারের বদলি হিসেবে যখন পাঠানো হলো স্পিনার, সম্ভাব্য ছবিটা অনুমান করা গিয়েছিল তখনই। টেস্টের আগের দিনে আরেকটু পরিষ্কার হয়েছে সেই ছবি। অস্ট্রেলিয়া একাদশ সাজাতে পারে তিন স্পিনার নিয়ে।

ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2017, 12:27 PM
Updated : 3 Sept 2017, 01:09 PM

অস্ট্রেলিয়ার মূল স্কোয়াডে শুরুতে স্পিনার ছিলেন তিনজন। মিরপুরে একাদশে থাকা ন্যাথান লায়ন ও অ্যাশটন অ্যাগারের সঙ্গে বাইরে ছিলেন মিচেল সোয়েপসন। পরে টেস্টে চোট পাওয়া জশ হেইজেলউডের বদলে অস্ট্রেলিয়া পাঠিয়েছে বাঁহাতি স্পিনার স্টিভেন ও’কিফকে।

অস্ট্রেলিয়ার স্কোয়াডে এখন পেসার মাত্র দুজন, স্পিনার চার জন। চার জনের তিনজনই থাকতে পারেন একাদশে, জানালেন স্টিভেন স্মিথ।

“স্কোয়াডে স্টিভেন ও’কিফের সংযুক্তি দলের জন্য ভালো হয়েছে। আমরা চাইলে তিনজন স্পিনার খেলাতে পারব। বাংলাদেশ আমাদের বিপক্ষে সেটিই করেছে আগের টেস্টে।”

“এটা বেশ ভালো বিকল্প। বোলাদের ঘুরিয়ে-ফিরিয়ে ব্যবহার করা যায়, ব্যাটসম্যান থিতু হতে পারে না। বল স্পিন করলে খুব ভালো বিকল্প হতে পারে তিন জন স্পিনার। তাই বেশ ভালো সম্ভাবনা আছে ও’কিফের খেলার।”

সেক্ষেত্রে একমাত্র পেসার হিসেবে খেলতে পারেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়া একাদশে বদলের চিন্তা-ভাবনা আছে আরও। স্মিথ জানিয়ে দিয়েছেন, একাদশে জায়গা নিশ্চিত নয় ম্যাথু ওয়েড ও উসমান খাওয়াজার। ওয়েডকে বাইরে রেখে পিটার হ্যান্ডসকমকে দিয়ে কিপিং করানোর ভাবনাও আছে।