‘৮০ ভাগ খেলতে পারলেই জিতবে বাংলাদেশ’

বিশ্বাসটা আগে থেকেই ছিল। সিরিজ শুরুর আগেই বাতাসে ছিল জয়ের গন্ধ। বাংলাদেশের ক্রিকেটারদের কণ্ঠে ও শরীরী ভাষায় ছিল সেটির প্রতিফলন। মিরপুর টেস্টে জয়ের পর সেই আত্মবিশ্বাসের পারদ চড়েছে আরও ওপরে। চট্টগ্রামে জয়ের জন্য সামর্থ্যের শতভাগের প্রয়োজনও দেখছেন না নাসির হোসেন। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2017, 01:01 PM
Updated : 3 Sept 2017, 01:11 PM

মিরপুর টেস্ট দিয়েই দুই বছর পর টেস্ট খেললেন নাসির। ফিরেই পেলেন জয়ের স্বাদ। ম্যাচ জয়ের পর এবার সিরিজ জয়ে চোখ দলের, চট্টগ্রামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন নাসির।

“আমাদের ভাল সুযোগ আছে। কারণ আমরা প্রথম ম্যাচ জিতেছি এবং ভাল খেলছি। আমরা যদি নাম অনুযায়ী খেলতে পারি এবং আমরা আমাদের ৮০ ভাগও দিতে পারলে অস্ট্রেলিয়াকে যে কোন পরিস্থিতিত হারাতে পারব।”
দুই বছর পর দলে ফিরে নাসিরের পর্যবেক্ষণ, ওয়ানডের মত টেস্ট দলেরও অনেক কিছু বদলে গেছে।

“আমাদের দলের অনেক পরিবর্তন এসেছে। চিন্তাধারা, মন, মানসিকতা। প্লেয়ারদের নিবেদন। সবাই কঠোর পরিশ্রম করে। পরিবর্তন অনেক এসেছে।”

দলে ফিরলেও অবশ্য মিরপুরে খুব বেশি কিছু করতে পারেননি নাসির। প্রথম ইনিংসে তবু ২৩ রান করেছিলেন, পরের ইনিংসে রানই করতে পারেননি। পাননি উইকেটও। দ্বিতীয় টেস্টে সুযোগ পেলে দলে আরও অবদান রাখতে পারবেন, বিশ্বাস নাসিরের।
“উইকেট ব্যাটিং সহায়ক ছিল না। রান করা কঠিন ছিল। যদি সব মিলিয়ে চারটি ইনিংস দেখেন, কোনো দলই ৩শ রান করতে পারেনি। তারপরও আমি চেষ্টা করেছি করার। দ্বিতীয় টেস্টে ভাল করার চেষ্টা করব।”

দলে এখন যেমন প্রতিদ্বন্দ্বিতা, তাতে জায়গা ধরে রাখতে হলে চট্টগ্রামে ভালো করতেই হবে নাসিরকে।