ভালো বলের সংখ্যা বাড়াতে উন্মুখ তাইজুল

সাকিব আল হাসান বারবার গিয়ে বলছিলেন ঠিক কোথায় বল করতে হবে। তাইজুল ইসলাম নিজেও বুঝতে পারছিলেন কোথায় বল ফেলা উচিত। কিন্তু কোনো কারণে বেশিরভাগ বল সেখানে পড়ছিল না। চট্টগ্রাম টেস্টের আগে দ্রুত এই সমস্যা কাটিয়ে উঠতে চান বাঁহাতি এই স্পিনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2017, 12:16 PM
Updated : 31 August 2017, 12:16 PM

ঢাকা টেস্টে যে উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশ চট্টগ্রামে যতটা সম্ভব তার কাছাকাছি উইকেট চান তাইজুল। সেই ম্যাচে দলের জয়ে রাখতে চান আরও বড় ভূমিকা।

অস্ট্রেলিয়াকে ২০ রানে হারানোর পর মুশফিকুর রহিম বলেছিলেন, তাইজুল ও মেহেদী হাসান মিরাজের আরও অনেক ভালো করার সামর্থ্য আছে। অধিনায়কের সঙ্গে একমত তাইজুল।

“আমার ক্ষেত্রে দেখা যাচ্ছে, কখনও উইকেট পাচ্ছি, কখনও বাজে বল হচ্ছে। দেখা যাচ্ছে, ভালো বলের সংখ্যাটা বেশি হচ্ছে না। এই ধরনের ভুল হচ্ছে। চট্টগ্রাম টেস্টে আমাদের ভালো বলের সংখ্যা বাড়ানোর লক্ষ্য থাকবে। ভালো বলের সংখ্যা বাড়াতে পারলে আমাদের ক্যারিয়ারের জন্যও ভালো, বাংলাদেশ দলের জন্যও ভালো। ভালো একটা ফল পেতে হয়তো এটা সাহায্য করবে।”

তাইজুলের কাছে সেই ভালো ফল এখন ২-০ ব্যবধানে সিরিজ জয়। অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে ভুলতে চান ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট হারের হতাশা।

“আমরা ঢাকায় ইংল্যান্ডকে টেস্টে হারিয়েছিলাম। ওদেরকেও ২-০ ব্যবধানে হারাতে পারতাম। একটুর জন্য সুযোগটা হাতছাড়া হয়েছে। অস্ট্রেলিয়াকে (২-০ ব্যবধানে) হারানো যাবে না এমন না। এটা তো অসম্ভব না।”