বাংলাদেশের জয়ে টুইটারে ঝড়

কাকে রেখে কার কথা বলবেন মাশরাফি বিন মুর্তজা? বাংলাদেশের জয়ের পর নিজের ফেইসবুক পাতায় লিখেছেন, “তামিম, তুমি অসাধারণ। হয়তো বিশ্বের সেরা ওপেনারদের একজন। তাইজুল, দুর্দান্ত বোলিং। মিরাজ, নাড়িয়ে দিয়েছো। মুশফিক, ছোট্ট কিন্তু কার্যকরী অধিনায়কোচিত ইনিংস। অন্যরাও দারুণ সমর্থন দিয়েছে…।”

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2017, 01:53 PM
Updated : 30 August 2017, 03:08 PM
আসল জনের কথা বাদ রাখেননি ওয়ানডে অধিনায়ক। সাকিবের জন্য বরাদ্দ ছিল সবচেয়ে বড় প্রশংসা, “…তবে একজন ছিল, যে সব প্রশ্নের উত্তর জমা রেখেছিল এই মুহূর্তটির জন্যই। সাকিব, তুমি জীবন্ত কিংবদন্তি। তুমি যখন এভাবে লড়ো, কেউ পারে না তোমার মত। তোমার জন্মই হয়েছে ২২ গজের জন্য। জয় বাংলা ও ঈদ মোবারক।”

শুধু বাংলাদেশের ওয়ানডে অধিনায়কই নন, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়ে গেছে স্তুতির ঝড়। বাংলাদেশের প্রশংসা সবার চোখে। সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক বাংলাদেশকে দিচ্ছেন প্রাপ্য কৃতিত্ব।

বাংলাদেশ ২

“অভিনন্দন বাংলাদেশ। ভাবিনি যে এরকম কিছু লিখতে হবে। তবে যেখানে যার কৃতিত্ব প্রাপ্য, সেটি দিতে হবেই।”

বিরেন্দর শেবাগ লিখেছেন “অভিনন্দন বাংলাদেশ, অস্ট্রেলিয়াকে হারানো বিশেষ কিছু।”

শেবাগের উত্তরসূরি ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান লিখেছেন, “কী দুর্দান্ত এক ম্যাচ, দারুণ রোমাঞ্চকর। অভিনন্দন বাংলাদেশ।”

সাবেক পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আকরাম লিখেছেন, “পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে বাংলাদেশের হারানো দেখে দারুণ লাগল।”

সাবেক শ্রীলঙ্কা অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের টুইট, “অভিনন্দন বাংলাদেশ, ঐতিহাসিক জয়। দারুণ একটি টেস্ট ম্যাচ।”

ঐতিহাসিক পারফরম্যান্স বলছেন ভারতীয় স্পিনার হরভজন সিংও, “অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ার জন্য অভিনন্দন বাংলাদেশ। দারুণ দেখিয়েছো সাকিব ও মুশফিক।”

অভিনন্দন জানিয়েছেন শচীন টেন্ডুলকারও। তবে তার কাছে বাংলাদেশের জয়কে মনে হয়েছে ‘আপসেট’। আগের দিন হেডিংলিতে ইংল্যান্ডকে অভাবনীয়ভাবে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সেটির সঙ্গে মিলিয়ে এই কিংবদন্তির টুইট, “দুই দিনে দুটি আপসেট! বাংলাদেশের অনুপ্রেরণাদায়ী পারফরম্যান্স।”

দেশের মাটিতে ইংল্যান্ডকে হারানোর পর শ্রীলঙ্কায় গিয়ে জয়। এবার অস্ট্রেলিয়াকে হারানো। উন্নতির পথে থাকা বাংলাদেশের এই জয়কে ‘আপসেট’ বলা নিয়ে প্রশ্ন থাকতে পারে। বিশেষ করে, বাংলাদেশ জিতবে বলে যখন আগে থেকেই বিশ্বাস করে আসছিল বাংলাদেশের ক্রিকেটাররা।

এভাবে জয়ের পর জয় আসতে থাকলে হয়ত কদিন পর আর ‘আপসেট’ বলবেন না শচীনরা!