‘দারুণ অবস্থানে অস্ট্রেলিয়া’

২ উইকেটে ২৮ থেকে দিন শেষে ওই দুই উইকেটেই ১০৯ রান। ফিকে হয়ে যাওয়া জয়ের স্বপ্নে আবার রঙের ছটা। উইকেট ব্যাটিংয়ের জন্য কঠিন, তবে জয়টা খুবই সম্ভব অস্ট্রেলিয়ার। প্যাট কামিন্সের কণ্ঠে শোনা গেল সেই আত্মবিশ্বাসেরই ঝঙ্কার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2017, 02:17 PM
Updated : 29 August 2017, 07:13 PM

মিরপুর টেস্টে জয়ের জন্য চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৫৬ রান, বাংলাদেশের চাই ৮ উইকেট।

প্রথম ইনিসে ৪৩ রানে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়াকে লড়াইয়ে ফিরিয়েছে ন্যাথান লায়নের ৬ উইকেট। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২২১ রানে।

২৬৫ রান তাড়ায় অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়েছিল দ্রুত। সেখান থেকে দলকে জয়ের রাস্তায় তুলে দিয়েছে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ৮১ রানের অবিচ্ছিন্ন জুটি।

দিন শেষ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসে কামিন্স শোনালেন তাদের রোমাঞ্চের কথা। এই ফাস্ট বোলারের বিশ্বাস, চতুর্থ দিন সকালে একটি ঘণ্টা নিজেদের করে নিতে পারলে ম্যাচটিও নিজেদের করতে পারবে অস্ট্রেলিয়া।

“আমরা এখন দারুণ অবস্থানে আছি। লক্ষ্য ২৬৫ রানে আটকে রাখতে পারা ছিল দারুণ ব্যাপার। এরপর যেভাবে আজকের দিনটি শেষ হলো, কাল একটি ঘণ্টা ভালো কাটাতে পারলেই কাজ হয়ে যাবে।”

“আজকে দিনের শেষ ঘণ্টা আমাদের দারুণ আত্মবিশ্বাস দিয়েছে। আমি সত্যিই আত্মবিশ্বাসী। ডেভি ও স্মিথকে মনে হয়েছে দারুণ পরিকল্পনা নিয়ে ব্যাট করছে। সবকিছু তাদের নিয়ন্ত্রণে। সবকিছু তাই দারুণ সম্ভাবনাময়। মাত্র ১৫০ রান দূরে আমরা।”

কামিন্স বলছেন ১৫০ রান ‘মাত্র’। এরপর সংবাদ সম্মেলনে এসে তামিম ইকবাল বললেন, দেড়শ এখনও অনেক দূরের পথ। সময়েই উত্তর মিলবে, কার পথ গিয়ে ঠেকবে জয়ের ঠিকানায়!