সাকিব-তামিমকে লায়নের টুপি খোলা অভিনন্দন

দুজন ছাড়া পঞ্চাশ ছুঁতে পারেননি কেউ। একটি ছাড়া দাঁড়ায়নি আর কেনো জুটি। ব্যাটিংয়ের জন্য কঠিন এই উইকেটেও যেভাবে ব্যাট করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল, তাতে মুগ্ধ ন্যাথান লায়ন। বাংলাদেশের দুই ব্যাটসম্যানের সাহসী ব্যাটিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা অস্ট্রেলিয়ান স্পিনারের কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2017, 03:46 PM
Updated : 27 August 2017, 04:04 PM

টার্ন তো মিলেছে শুরু থেকেই। উইকেটে বাউন্সও ছিল অসমান। বেশ কবারই নিচু হয়েছে বল, অনেকবার আচমকা লাফিয়েছে। লায়ন বা অ্যাশটন অ্যাগারের বলও প্রায় বুক সমান উচ্চতায় গ্লাভসে জমিয়েছেন কিপার ম্যাথু ওয়েড।

এমন দুরূহ উইকেটেও ১৫৫ রানের জুটি গড়েন সাকিব ও তামিম। ৭১ রান করে ফিরেছেন তামিম, ৮৪ রানে সাকিব। দুজনই আউট হয়েছে ওই বাড়তি বাউন্সেই।

তবে এমন উইকেটে যেসব দুঃসাহসী শট খেলেছেন সাকিব ও তামিম, তাতে বিস্মিত লায়ন।

“ওরা দুজন দারুণ সাহসী ব্যাট করেছে। দাপট দেখিয়েছে ওরা দুজন, এই ধরনের কন্ডিশনে যেটা প্রয়োজন। এই উইকেটে যদি একসঙ্গে জুটিবদ্ধভাবে ব্যাট করা যায়, তাহলে রান করা সম্ভব।”

“আমি ওদেরকে পূর্ণ কৃতিত্ব দেব। ওরা দারুণ দুজন ক্রিকেটার, অবিশ্বাস্য সব শট খেলেছে। টুপি খোলা অভিনন্দন ওদের।”

দুজনই সবচেয়ে বেশি রান করেছেন লায়নের বলেই। তামিম করেছেন ২৯, সাকিব ২৮। তামিম তো তিন দফায় বেরিয়ে এসে লায়নকে মেরেছেন ছক্কা।

সেই উইকেটেই দিনের শেষভাগে ভুগেছে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা, ভুগেছেন লায়ন নিজেও। দেখেছেন এখানে ব্যাটিং কত কঠিন। তামিম-সাকিবকে নিয়ে তার এই উপলব্ধি হওয়ারই কথা!