ঠিকমতো রিভিউ ব্যবহারে সাকিবের গুরুত্বারোপ

মেহেদী হাসান মিরাজের আউট দিয়ে আরও একবার রিভিউ ব্যবহারের গুরুত্ব বুঝতে পেরেছে বাংলাদেশ। সাকিব আল হাসান মনে করছেন, মিরাজ রিভিউর ব্যবহার করে টিকে গেলে প্রথম ইনিংস আরও বড় হতে পারতো বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2017, 01:45 PM
Updated : 27 August 2017, 04:04 PM

রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন চতুর্থ ওভারেই প্রথম রিভিউ হারায় বাংলাদেশ। ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষকের হাতে ক্যাচ যাওয়ার পর অহেতুক রিভিউ নেন সাব্বির রহমান।

৬১তম ওভারে আরেকটি রিভিউ নষ্ট হয়। এবার অ্যাশটন অ্যাগারের বলে এলবিডব্লিউ হন মুশফিকুর রহিম। অনেকক্ষণ ভেবে রিভিউ নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। রিভিউ নেওয়ার আগে অন্য প্রান্তে থাকা নাসির হোসেনের সঙ্গে কথা বলতে দেখা যায়নি তাকে।

দুটি রিভিউ নষ্ট করা বাংলাদেশ অসহায় হয়ে পড়ে আলিম দার মিরাজকে আউট দিলে। প্যাডে লেগে ক্যাচ গেলেও ফিরে যেতে হয় তরুণ অলরাউন্ডারকে। সাকিব তাই মনে করিয়ে দিলেন রিভিউ ঠিকমতো নেওয়ার গুরুত্বের কথা।

“আমার মনে হয় রিভিউয়ের ব্যবহার এখন ভালোই গুরুত্বপূর্ণ। কারণ, মিরাজেরটা আউট ছিল না। সুতরাং সে সময় রিভিউ থাকলে মিরাজ নিতে পারতো। মিরাজ আর নাসিরের জুটিটা ভালো হচ্ছিল। ওরা ৪২ রান করে ফেলেছিল। রিভিউ থাকলে আরও ভালো করতে পারতো।”

রিভিউ নেওয়ার আগে তামিম ইকবালের সঙ্গে কথা বলেছিলেন সাব্বির। সে সময়ে দুই জনের মধ্যে ঠিক কী কথা হয়েছিল জানা নেই সাকিবের।

“রিভিউ নেওয়ার সময় ভাবনা কী ছিল ওটা তামিম বলতে পারবে। ও তখন উইকেটে ছিল। এরপর আর কোনো কথা হয়নি।”