সাকিবের ‘চ্যালেঞ্জটা’ নিচ্ছেন লায়ন

মাঠের লড়াইটা এখন শুরুর অপেক্ষা। তার আগে মাঠের বাইরে লড়াইটাও টুকটাক শুরু হলো! সাকিব আল হাসান যে চ্যালেঞ্জ ছুঁড়েছেন, নাথান লায়ন সেটিকে বললেন ‘বেশ বড় বিবৃতি’। জবাবটা তিনি দিতে চান মাঠেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2017, 08:32 AM
Updated : 25 August 2017, 02:35 PM

এই লড়াই কথার লড়াই। আগের দিন সংবাদ সম্মেলনে সাকিবের কণ্ঠে সাহসী উচ্চারণ, দেশের মাটিতে অস্ট্রেলিয়ার চেয়ে বাংলাদেশের স্পিন আক্রমণ এগিয়ে। শুক্রবার অস্ট্রেলিয়ার প্রতিনিধি হয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি লায়ন। অস্ট্রেলিয়ার স্পিন আক্রমণের প্রধান সেনাপতি। পাল্টা কিছু শোনার জন্য এর চেয়ে আদর্শ কী হতে পারে!

সাকিবের কথার সরাসরি জবাব দিলেন না লায়ন। তবে জানিয়ে দিলেন, চ্যালেঞ্জটা নিচ্ছে তার দল।

“আমার মনে হয় দেখতে হলে অপেক্ষা করতে হবে (কারা এগিয়ে)। দুই দল পরস্পরের বিপক্ষে খেলেনি, তাই এমন কিছু বলে দেওয়া বেশ বড় ব্যাপার। তবে সবাই নিজের মতামত দিতেই পারে।”

“সত্যি বলতে, আমরা স্রেফ নিজেদের নিয়েই ভাবছি। তারা যে কোনো কিছুই বলতে পারে। আমরা খুব ভালো অনুশীলন করছি ও প্রস্তুতি নিচ্ছি। সামনের চ্যালেঞ্জটা নিতে আমরা মুখিয়ে আছি।”

শুধু স্পিনের লড়াইয়ে এগিয়ে থাকার কথাই নয়, সাকিব বলেছেন, দুই টেস্টের দুটিই জিততে চায় বাংলাদেশ। লায়ন জানিয়ে দিলেন, অস্ট্রেলিয়াও ছেড়ে কথা বলবে না।

“সবারই নিজের মত ও লক্ষ্য থাকতে পারে। আমাদেরও লক্ষ্য আছে, তবে এখানে বসে সেটি আপনাদের সঙ্গে ভাগাভাগি করতে চাই না। আমরা মুখে হাসি নিয়ে ক্রিকেট খেলতে চাই এবং বাংলাদেশের বিপক্ষে তুমুল লড়াই করতে চাই।”

“ওরা ভালো দল। আমরা দুটি টেস্ট খেলতে এসেছি। চেষ্টা করব, নিজেদের সেরাটা করতে। আশা করি, সিরিজ জয় নিয়ে ফিরতে পারব!”