পাকিস্তান সফরের বিশ্ব একাদশে তামিম

পাকিস্তান সফরের জন্য দেওয়া বিশ্ব একাদশে আছেন বাংলাদেশের বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। সাতটি দেশের প্রতিনিধিদের নিয়ে গড়া দলটির নেতৃত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2017, 01:05 PM
Updated : 24 August 2017, 01:45 PM

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়ার অংশ হিসেবে হবে ইনডিপেন্ডেন্স কাপ নামের এই সিরিজ। যার তিনটি ম্যাচই আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা পাবে। দুবাইয়ে দুই দিনের ক্যাম্প শেষে ১১ সেপ্টেম্বর লাহোর যাবে বিশ্ব একাদশ।

আগামী ১২, ১২ ও ১৫ সেপ্টেম্বর লাহোরে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। এই দলে সর্বোচ্চ পাঁচ জন খেলোয়াড় আছেন দক্ষিণ আফ্রিকার। দু প্লেসির অন্য চার সঙ্গী হলেন হাশিম আমলা, মর্নে মর্কেল, ডেভিড মিলার ও ইমরান তাহির।

অস্ট্রেলিয়ার ক্রিকেটার আছেন তিন জন- জর্জ বেইলি, বেন কাটিং ও টিম পাইন। ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি ও স্যামুয়েল বদ্রি আছেন বিশ্ব একাদশে। নিউ জিল্যান্ডের গ্রান্ট এলিয়ট, ইংল্যান্ডের পল কলিংউড, শ্রীলঙ্কার থিসারা পেরেরা স্থান পেয়েছেন দলটিতে।

১৪ সদস্যের দলের কোচ অ্যান্ড্রি ফ্লাওয়ার।

২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক রকম বন্ধ হয়ে আছে। জিম্বাবুয়ে ও আফগানিস্তান ছাড়া আর কোনো আন্তর্জাতিক দল এর মধ্যে পাকিস্তান সফরে যায়নি।

বিশ্ব একাদশ: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইল, পল কলিংউড, বেন কাটিং, গ্রান্ট এলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মর্নে মর্কেল, টিম পাইন, থিসারা পেরেরা, ইমরান তাহির, ড্যারেন স্যামি।