বাংলাদেশের আগ্রাসী ব্যাটিংয়েই সুযোগ দেখছেন অ্যাগার

আগ্রাসী ব্যাটিং মানে রোমাঞ্চকর এক অভিযান। যে অভিযান সফল হলে ফলটা হয় মধুর। নইলে মেনে নিতে হয় করুণ পরিণতি। বাংলাদেশের ব্যাটসম্যানদেরও সেই পরিণতি উপহার দিতে চান অ্যাশটন অ্যাগার। তামিম-সৌম্যদের আগ্রাসী ব্যাটিংকেই অস্ট্রেলিয়া দেখছে সুযোগ হিসেবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 11:30 AM
Updated : 22 August 2017, 11:30 AM

তামিম ইকবাল ও সৌম্য সরকারের সঙ্গে ইমরুল কায়েস, বাংলাদেশের টপ অর্ডারে তিনজনই বাঁহাতি ব্যাটসম্যান। বাঁহাতি স্পিনার অ্যাগারের কাজটি তাই একটু কঠিন। তবে শট খেলতে পছন্দ করেন তিন জনই। মিডল অর্ডারে সাকিব আল হাসান, সাব্বির রহমানরাও খেলেন আগ্রাসী ঢংয়ে।

মঙ্গলবার মিরপুর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অ্যাগার জানালেন, বাংলাদেশের ব্যাটিংয়ের ধরনটিই কাজে দিতে পারে অস্ট্রেলিয়ার হয়ে।

“বাঁহাতি স্পিনে বাঁহাতি ব্যাটসম্যানরা স্পিনের সঙ্গে ব্যাট চালাবে। বাঁহাতি স্পিনার হিসেবে আমার কাজটি কঠিন। তবে ওরা সাধারণত বেশ আগ্রাসী ব্যাটসম্যান। চ্যালেঞ্জটি তাই দারুণ কঠিন। তবে আগ্রাসী ব্যাটিংয়ে প্রায়ই উইকেট হারানোর ভয় থাকে। এটি তাই আমাদের পক্ষেও কাজ করতে পারে।”

অ্যাগারের কথাতেই পরিষ্কার, বাংলাদেশকে নিয়ে ‘হোমওয়ার্ক’ সেরে নিচ্ছে অস্ট্রেলিয়া। এই বাঁহাতি স্পিনার সেটি লুকিয়েও রাখলেন না। তবে পাশাপাশি জানিয়ে রাখলেন, নিজেদের নিয়েই বেশি ভাবছে অস্ট্রেলিয়া।

“গোটা দুই টিম মিটিং হয়েছে আমাদের। আমাদের বেশি মনোযোগ নিজেদের দিকেই। নিজেদের স্কিল নিয়েই ভাবছি; কিভাবে স্কিল দিয়ে ওদের হারানো যায়। ওদের ক্রিকেটারদের বিশ্লেষণ করেছি আমরা, আলোচনা করেছি কী করতে চাই। তবে আমাদের মূল ভাবনা নিজেদের নিয়েই। আমাদের নিয়ন্ত্রণে যা আছে, তা ঠিকটাক করতে চাই।”

করে দেখানোর সুযোগ পাবেন অ্যাগার নিজেও। ২৭ অগাস্ট শুরু হতে যাওয়া মিরপুর টেস্টে নাথান লায়নের স্পিন জুটি হবেন এই বাঁহাতি স্পিনারই।