অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ফিরলেন ফকনার

ভারত সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ফিরেছেন জেমস ফকনার ও নাথান কোল্টার-নাইল। টি-টোয়েন্টি সিরিজের দলে ফিরেছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 01:04 PM
Updated : 18 August 2017, 01:04 PM

শুক্রবার ওয়ানডে সিরিজের জন্য ১৪ জন ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দুই অলরাউন্ডার অ্যাশটন অ্যাগার ও হিল্টন কার্টরাইট আছেন ওয়ানডে দলে। অ্যাগার ২০১৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলেছিলেন। গত বছর নিউ জিল্যান্ড সফরের দলে ছিলেন কার্টরাইট, তবে সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

গত বিশ্বকাপের ফাইনালের সেরা খেলোয়াড় ফকনার বাদ পড়েছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে। উপমহাদেশে খেলার অভিজ্ঞতা দলে ফিরিয়েছে এই অলরাউন্ডারকে। চোট থেকে সেরে উঠে দলে ফিরেছেন কোল্টার-নাইল, আছেন টি-টোয়েন্টি দলেও।

ভারতে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নার। এবার ফিরেছেন দুই জনেই।

চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ময়জেস হেনরিকেস। চোটের জন্য নেই সেই প্রতিযোগিতার দলে থাকা ক্রিস লিন, জন হেস্টিংস, জেমস প্যাটিনসন ও মিচেল স্টার্ক।

টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন জেসন বেরেনডর্ফ ও কেন রিচার্ডসন। পেসার জশ হেইজেলউডকে রাখা হয়নি এই সংস্করণে।

অভিজ্ঞ অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টিম পেইন ডাক পেয়েছেন টি-টোয়েন্টি দলে। ক্রিস্টিয়ান অস্ট্রেলিয়ার হয়ে শেষ খেলেছিলেন ২০১৪ সালে।

এখনও সূচি ঠিক করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ১৩ অক্টোবর হবে সিরিজ দুটি।

অস্ট্রেলিয়া ওয়ানডে দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, হিল্টন কার্টরাইট, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), অ্যাডাম জ্যাম্পা।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), জেসন বেরেনডর্ফ, ড্যান ক্রিস্টিয়ান, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, ময়জেস হেনরিকেস, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পাইন (উইকেটরক্ষক), কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা।